thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

 বিস্মিত ম্যাক্সওয়েল

২০১৮ জুলাই ২৪ ২১:৫৪:০০
 বিস্মিত ম্যাক্সওয়েল

দ্য রিপোর্ট ডেস্ক : বল টেম্পারিংয়ের ধকল এখনো কাটিয়ে উঠতে পারেনি অস্ট্রেলিয়া। এরই মধ্যে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উঠেছে অস্ট্রেলিয়া অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েরের নামে। আইপিএলে তিনি ফিক্সিংয়ের সঙ্গে জড়িত বলে আগেই একটি অভিযোগ ছিল। এবার ভারতের বিপক্ষে ২০১৭ সালের রানচি টেস্টে তিনি ফিক্সিং করেন বলে আল জাজিরার একটি প্রামাণ্যচিত্রে উঠে এসেছে। এর আগে আল জাজিরা একটি রিপোর্ট প্রকাশ করে যে প্রায় ৬০ শতাংশ আন্তর্জাতিক এবং ঘরোয়া ম্যাচে ফিক্সিং হয়।

এরমধ্যে ভারতের বিপক্ষে ওই টেস্টে অস্ট্রেলিয়া ফিক্সিং করে বলে উল্লেখ করা হয়েছে। তবে ম্যাক্সওয়েরের নাম সেখানে উল্লেখ করা হয়নি। প্রামাণ্যচিত্রের ফুটেজ ম্যাক্সওয়েলকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছে। আল জাজিরার ওই ভিডিও কানাঘুসা সৃষ্টি করছে বলে ম্যাক্সওয়েল ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জানতে পেরেছেন। প্রামাণ্যচিত্রের বিভিন্ন বিষয়ে নিয়ে আইসিসির দুর্নীতি দমন কমিটি তদন্ত করবে এটাও বেশ বোঝা যাচ্ছে।

ফিক্সিংয়ের অভিযোগের বিষয়ে ম্যাক্স বলেন, 'আমি খুব অবাক হয়েছি। ব্যাথিতও হয়েছি বলতে হবে। যে খেলাটা নিয়ে আপনার দারুণ দারুণ কিছু মুহূর্ত আছে, স্মৃতি আছে তা নিয়ে অভিযোগ করা হলে ব্যাথিত হওয়ারই কথা। রানচিতে আমার প্রথম টেস্ট সেঞ্চুরি করার পর অধিনায়ক স্মিভ স্মিথকে আলিঙ্গন করার কথা আমার এখনো মনের মধ্যে তাজা আছে।'

তিনি বলেন, 'ওই অভিযোগের মধ্যে সামান্য সত্য নেই। এটা ১০০ ভাগ অন্যায়। আমার ক্যারিয়ারের অপেক্ষাকৃত সেরা সময়টাকে নির্দয়ভাবে দেখা হচ্ছে। তারা আমাদের বিশ্বকাপ জয় নিয়েও কালিমা লেপন করছে। যা আমার জীবনের অন্যতম সেরা মুহূর্তের একটি। আমাকে বলতেই হবে, আমি এই খেলায় কোন ধরণের নিয়ম ভাঙিনি।'

এছাড়া ম্যাক্সওয়েলের দাবি করেন, আল জাজিরা যদি কারো নাম উল্লেখ করে অভিযোগ আনতো তবে সবাই এটা খুব জোরের সঙ্গে নিতো। কিন্তু তারা নাম না উল্লেখ করে কেবল সময় উল্লেখ করেছে। যে ম্যাচগুলোতে আমার সম্পৃক্ততা ছিল তেমন কিছু ম্যাচের কথা বলেছে তারা। আইপিএলের বিষয়ে ম্যাক্সওয়েল বলেন, তিনি দুর্নীতি দমন কমিটির সঙ্গে বসে আইপিএল নিয়ে তখন আলাপ করেছেন। তিনি খেলাটার প্রতি সৎ জানিয়ে বলেন, যদি তিনি নিয়ম বর্হিভূত কিছু দেখেন তবে কতৃপক্ষের সঙ্গে আলাপ করতেন।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুলাই ২৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর