thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

সিরিজ জিততে মাঠে নামবে টাইগারা

২০১৮ জুলাই ২৫ ১২:৪২:১৫
সিরিজ জিততে মাঠে নামবে টাইগারা

দ্য রিপোর্ট ডেস্ক : ওয়ানডে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে সিরিজ নিশ্চিত করতে বাংলাদেশ মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজের। দিবারাত্রির ম্যাচটি গায়ানার প্রোভিডেন্ট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ সময় বুধবার (২৫ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টায়।

এই মাঠ বাংলাদেশের জন্য সবসময়ই সুখবর বয়ে আনে। কারণ এখানে খেলা দুটি ম্যাচেই যে জয়ের মুখ দেখেছে টাইগাররা। তাহলে কী গায়ানায় আজও ক্যারিবীয়নদের বিপক্ষে লাকি উইনার হবে টাইগাররা? অবশ্য তা জানতে অপেক্ষা করতে হবে আগামীকাল সকাল পর্যন্ত।

তিন দিন আগেও চিত্র ভিন্ন ছিল। টেস্ট সিরিজে বিধ্বস্ত বাংলাদেশের আত্মবিশ্বাস ছিল তলানিতে। সেখানে অতি আত্মবিশ্বাসে টগবগ করে ফুটছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে ওয়ানডে সিরিজের শুরুতে দৃশ্যপট পাল্টে যায়। প্রথম ওয়ানেডেতে হেসেখেলে স্বাগতিকদের ৪৮ রানে হারিয়ে দেয় টাইগাররা। এতে আত্মবিশ্বাস ফিরে পায় তারা।

দ্বিতীয় ম্যাচের আগে বেশ ফুরফুরে মেজাজে বাংলাদেশ। ধারাবাহিকতা ধরে রেখে সিরিজ জয়ের মিশনে সফরকারীরা। দুর্দান্ত ফর্মে আছেন তামিম-সাকিব-মুশফিকরা। তাদের উজ্জীবিত করছেন জিয়নকাঠি মাশরাফি। নিজেও করছেন দুর্দান্ত পারফরম। দিচ্ছেন সামনে থেকে নেতৃত্ব। ফলে জয়ের স্বপ্ন দেখছেন তারা।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সাকিব যেমনটা আভাস দিলেন তাতে বলা যায় আজই সিরিজ নিজেদের করে নিচ্ছে বাংলাদেশ। সাকিব বলেন, জয়ের জন্যই মাঠে নামবে বাংলাদেশ। এই মাঠেই পুরো দলের ভালো করার চেষ্টা থাকবে। তৃতীয় ম্যাচ নিয়ে এখনই ভাবছেন না তিনি। নিজেদের সেরাটা দিয়ে আজই তারা শিরোপা নিশ্চিত করতে চান।

অপরদিকে সিরিজে টিকে থাকতে আজ নিজেদের সেরাটা দিতে হবে গেইল-রাসেলদের। কারণ ঘরের মাঠে সিরিজ হারতে চাইবে না তারা। তাই পূর্ণ শক্তির দল নিয়েই মাঠে নামবে তারা। তবে প্রথম ওয়ানডেতে ক্যাচ মিস আর ছন্দহীন বোলিং বেশ ভুগিয়েছিল ভিভ রিচার্ডসদের উত্তরসুরীদের। সব মিলিয়ে সিরিজ বাঁচাতে হলে দ্বিতীয় ওয়ানডেতে জয়ে বিকল্প নেই ক্যারিবীয়দের।

ক্যারিবীয়ানরা ইচ্ছা করলেই তো আর জয় ছিনিয়ে নিতে পারবে না। কারণ প্রতিপক্ষ দলে যে রয়েছে মাশরাফি বিন মুর্তজার মতো লড়াকু সৈনিক। টেস্ট সিরিজের দুঃস্বপ্ন ভুলে এখন দারুণ ছন্দে রয়েছে বাংলাদেশ। ওয়ানডে ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজের চেয়ে দুই ধাপ এগিয়ে বাংলাদেশ। তাছাড়া আজ হারলেও আরো একটি সুযোগ থাকছে বাংলাদেশের। তাই বলা যায় ফুরফুরে মেজাজেই রাতে ক্যারিবীয়দের মোকাবেলা করবে মাশরাফির দল।

(দ্য রিপোর্ট/এনটি/জুলাই ২৫, ০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর