thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

অলিম্পিক ইন্ডাস্ট্রিজের শেয়ার কেলেঙ্কারি মামলার বিচার শুরু

২০১৮ জুলাই ২৫ ১৩:৩০:২২
অলিম্পিক ইন্ডাস্ট্রিজের শেয়ার কেলেঙ্কারি মামলার বিচার শুরু

দ্য রিপোর্ট ডেস্ক : ১৯৯৬ সালে শেয়ার কেলেঙ্কারির অভিযোগে অলিম্পিক ইন্ডাস্ট্রিজের বিরুদ্ধে দায়ের করা মামলাটির বিচার কাজ শুরু হয়েছে।

উচ্চ-আদালতের স্থগিতাদেশ প্রত্যাহারের কপি দাখিলের মাধ্যমে শেয়ারবাজার বিষয়ক বিশেষ ট্রাইবুন্যালে এই বিচার কাজ শুরু হয়েছে।

এ মামলাটির আসামীরা হলেন অলিম্পিক ইন্ডাস্ট্রিজসহ এর পরিচালক মোহাম্মদ ভাই ও আজিজ মোহাম্মদ ভাই। এরমধ্যে মোহাম্মদ ভাই চলতি বছরের ৯ জুলাই মারা গেছেন।

মঙ্গলবার (২৪ জুলাই) আসামীদের আইনজীবী বোরহান উদ্দিন ট্রাইবুন্যালে উচ্চ-আদালতের স্থগিতাদেশ প্রত্যাহারের কপি দাখিল করেন। একইসঙ্গে মোহাম্মদ ভাইয়ের মৃত্যুর সনদ দাখিল করেন। এর আলোকে মোহাম্মদ ভাইয়ের মৃত্যুর সত্যতা যাছাইয়ে সংশ্লিষ্ট থানার পুলিশকে ট্রাইবুন্যাল নির্দেশ দিয়েছেন।

মামলাটির চার্জ গঠনের জন্য আগামি ৭ আগস্ট দিন ধার্য করেছেন ট্রাইবুন্যালের বিচারক আকবর আলী শেখ। তবে ৭ আগস্টের মধ্যে মোহাম্মদ ভাইয়ের মৃত্যুর বিষয়ে সংশ্লিষ্ট থানার পুলিশ কোন রিপোর্ট জমা দিতে না পারলে, চার্জ গঠন সম্ভব হবে না।

গত বছরের ৩০ নভেম্বর উচ্চ-আদালত অলিম্পিক ইন্ডাস্ট্রিজের শেয়ার কেলেঙ্কারী মামলাটির স্থগিতাদেশ বাতিল করে। বিচারক এম এনায়েতুর রহিম ও শহিদুল করিমের দ্বৈত বেঞ্চ এই বাতিলের আদেশ দেন।

২০১৩ সাল থেকে স্থগিত রয়েছে অলিম্পিক ইন্ডাষ্ট্রিজের শেয়ার কেলেঙ্কারীরর মামলাটি। ১৯৯৯ সালে দায়েরকৃত মামলাটি ২০১৫ সালে শেয়ারবাজার বিষয়ক ট্রাইবুন্যালে স্থানান্তরিত হয়েছে। তবে উচ্চ-আদালতের নির্দেশে এতোদিন মামলাটির বিচার কাজ বন্ধ ছিল।

(দ্য রিপোর্ট/এনটি/জুলাই ২৫, ০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর