thereport24.com
ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫,  ৬ রবিউস সানি ১৪৪০

মুক্তি পেল আয়না কাহিনী ও ভালোবাসা জিন্দাবাদ

২০১৩ নভেম্বর ০৮ ১৮:০১:৩০
মুক্তি পেল আয়না কাহিনী ও ভালোবাসা জিন্দাবাদ

দি রিপোর্ট২৪ প্রতিবেদক : ঈদের পর দুই সপ্তাহ বিরতি দিয়ে নতুন দুইটি চলচ্চিত্র মুক্তি পেল ৮ নভেম্বর। ছবি দুটি হলো আয়না কাহিনী ও ভালোবাসা জিন্দাবাদ।

অনেকদিন পর চলচ্চিত্র নির্মাণ করলেন নায়করাজ রাজ্জাক। তার পরিচালনায় সম্রাট ও কেয়া অভিনীত ‘আয়না কাহিনী’ মুক্তি পেয়েছে ১১ টি সিনেমা হলে। এছাড়া অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, আহসানুল হক মিনু, লুৎফর রহমান জর্জসহ আরো অনেকে। জনপ্রিয় কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের কাহিনীতে এই চলচ্চিত্রটি নির্মাণ করেছেন রাজ্জাক। যৌতুকপ্রথা নিয়ে সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যেই নির্মিত হয়েছে চলচ্চিত্রটি।

আয়না কাহিনী প্রসঙ্গে সম্রাট জানান, ‘দুই বছর পর বড় পর্দায় আমার কোনো চলচ্চিত্র মুক্তি পেল। তাও আমার বাবার হাত ধরে। আমি বেশ আশাবাদী। সমাজের এক ব্যাধি নিয়ে যে গল্পটি নির্মিত হয়েছে, আশা করছি দর্শক তা গ্রহণ করবে। ডিজিটাল চলচ্চিত্রের যুগে এটি ভিন্ন স্বাদ দেবে।’

অন্যদিকে ৪৮ টি সিনেমা হলে মুক্তি পেল উপস্থাপক, পরিচালক দেবাশিষ বিশ্বাসের ভালবাসা জিন্দাবাদ। ছবিটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন টিভি অভিনেতা আরেফিন শুভ ও র‌্যাম্প মডেল আইরিন।

দেবাশিষ বলে, ‘কোরবান ঈদে মুক্তির কথা থাকলেও রাজনৈতিক অস্থিরতার জন্য দিনক্ষণ পিছিয়ে দিয়েছিলাম। তবে বেশি দেরিও করতে চাইনি। রোমান্টিক-অ্যাকশনধর্মী এই চলচ্চিত্রের গল্পে নতুনত্বের স্বাদ পাবে দর্শক। হাস্যরসের পাশাপাশি অ্যাকশন দৃশ্যেও চমকে যাবে তারা। এর আগে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ ও ‘শুভবিবাহ’ নামে দুটি চলচ্চিত্র নির্মাণ করেছিলেন দেবাশিষ বিশ্বাস।

চলচ্চিত্র দুইটি নিয়ে বোদ্ধারা বলছেন, দুইজন পরিচালকই অনেকদির পর চলচ্চিত্র নির্মাণ করলেন। আর ডিজিটাল প্রযুক্তিতে মুক্তিও দিলেন একই সঙ্গে। দেখা যাক, কার চলচ্চিত্র দর্শকদের মন কেড়ে নেয়।

(দ্যরিপোর্ট২৪/ আইএফ/ ডব্লিউএস/এমডি/নভেম্বর ০৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর