thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৮ কার্তিক ১৪২৫,  ৪ রবিউল আউয়াল ১৪৪০

ছয় ঘণ্টা পর শিক্ষার্থীদের অবরোধ প্রত্যাহার

২০১৮ জুলাই ৩০ ১৯:০৯:২২
ছয় ঘণ্টা পর শিক্ষার্থীদের অবরোধ প্রত্যাহার

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় দুই শিক্ষার্থীর নিহতের প্রতিবাদে ডাকা অবরোধ কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছেন শিক্ষার্থীরা।

সোমবার সকালে বিমানবন্দর সড়ক অবরোধের ছয় ঘণ্টা পরেই তারা অবরোধ প্রত্যাহার করে নেয়।

অবরোধ চলাকালীন শিক্ষার্থীরা ঘাতক বাসের চালক ও সহকারীকে বিচারের আওতায় আনার দাবি জানান।পাশাপাশি, সড়ক দুঘর্টনা রোধে কার্যকরী পদক্ষেপ নেওয়ার দাবি জানান অনেকেই।

এক শিক্ষার্থী বলেন, ‘যে এই পরিবহনের মালিক, তাঁকে এখানে আসতে হবে এবং বেপরোয়া যে বাস চালায়, একটা নতুন নিয়ম করতে হবে। আর এখানে একটা ওভারব্রিজ চালু করতে হবে।’ সকালে অবরোধের ফলে বন্ধ হয়ে যায় এয়ারপোর্ট রোডের দুই পাশের যান চলাচল।

বিক্ষোভরত আরেক ছাত্র বলেন, ‘এ দেশে আইন আছে। আইনের প্রয়োগ নেই। মেয়র আনিসুল হক যে, একটি সিস্টেমে যে বাসগুলিকে একটি আওতায় আনতে চেয়েছিলেন, আজকে যদি সেটা হতো, তাহলে এই প্রতিযোগিতা হতো না।’

রবিবার রাজধানীর কুর্মিটোলার এয়ারপোর্ট রোডে বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হন। এ ছাড়াও আহত হন আরো চারজন। পরে, এ ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা বাসে আগুন ধরিয়ে দেয়, শতাধিক বাস ভাঙচুর করে। এ সময় বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল।

নিহত শিক্ষার্থীরা হলেন শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মীম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম।

নিহত দিয়া খানম মীমের বাবা জাহাঙ্গীর আলম বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা দায়ের করেছেন।পরে র‍্যাব এ ঘটনায় দুই চালক এবং দুজন সহকারীকে আটক করে। সোমবার বিকেলে ক্যান্টনমেন্ট থানায় তাঁদের হস্তান্তর করার কথা রয়েছে।

জানা যায়, মঙ্গলবার সিএমএম আদালতে চার আসামিকে হাজির করে রিমান্ড চাইবে পুলিশ।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুলাই ৩০, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর