thereport24.com
ঢাকা, রবিবার, ২১ অক্টোবর ২০১৮, ৬ কার্তিক ১৪২৫,  ১০ সফর ১৪৪০

কুপ্রস্তাবের ব্যাপারে মুখ খুললেন অদিতি

২০১৮ আগস্ট ০১ ২২:০৪:৩৮
কুপ্রস্তাবের ব্যাপারে মুখ খুললেন অদিতি

বলিউডে সাম্প্রতিক সময়ে যে কয়েকজন সম্ভাবনাময় অভিনেত্রী এসেছেন, তাঁদের মধ্যে অন্যতম অদিতি রাও হায়দারি। হায়দরাবাদের রাজপরিবারের মেয়ে তিনি এবং তাঁর আত্মসম্মানবোধ অত্যন্ত প্রখর। তাই কাজ পাওয়ার জন্য যে কোনও মূল্য দিতে তিনি রাজি ছিলেন না। খবর এবেলার

কাস্টিং কাউচ নিয়ে আর নতুন করে কিছু বলার নেই। সিনেমায় মুখ্য চরিত্র বা যে কোনও চরিত্রে কাস্টিংয়ের বিনিময়ে অভিনেত্রী এবং অনেক সময়েঅভিনেতাদেরও পরিচালক-প্রযোজক-কাস্টিং ডিরেক্টররা নানা ধরনের কুপ্রস্তাব দিয়ে থাকে। মূলত তাঁদের বলা হয় শয্যাসঙ্গী অথবা শয্যাসঙ্গিনী হতে। অনেকেই এই পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেন ভাল চরিত্র পাওয়ার জন্য। কিন্তু সবাই সেইতালিকায় পড়েন না।

অদিতি রায় হায়দারি সম্প্রতি ‘সানডে গার্ডিয়ান’-কে দেওয়া একটি সাক্ষাৎকারে তাঁর নিজের কাস্টিং কাউচ অভিজ্ঞতানিয়ে মুখ খুলেছেন। তিনি ওই সাক্ষাৎকারে জানান যে একটা সময়ে এই ধরনের প্রস্তাবে রাজি না হওয়ায় তাঁকে বেশ কিছু কাজ হারাতে হয়েছে। শুধু অরাজি হয়েই থেমে থাকেননি তিনি, তীব্র প্রতিবাদ জানিয়েছেন এই জঘন্য প্র্যাকটিসের বিরুদ্ধে।

বিদেশি পত্রিকাকে দেওয়া ওই সাক্ষাৎকারে অদিতি বলেছেন যে কাস্টিং কাউচের বিরুদ্ধে তাঁর এই পদক্ষেপের জন্য দীর্ঘ সময়, প্রায় আট মাস তিনি কোনও কাজ পাননি। কিন্তু তিনি দমে যাননি। নিজের সিদ্ধান্তে অনড় থেকেছেন। তাঁর এই সিদ্ধান্ত শেষ পর্যন্ত যে তাঁর কেরিয়ারের কোনও ক্ষতি করতে পারেনি, তার প্রমাণ তাঁর সাম্প্রতিক কাজগুলি।

‘পদ্মাবত’-এ আলাউদ্দিন খলজীর স্ত্রীরচরিত্রটির জন্য স্বয়ং জয়া বচ্চন অদিতির নাম সুপারিশ করেছিলেন।অদিতির মতো যদি সব অভিনেত্রী এবং অভিনেতারা কাস্টিং কাউচের বিরুদ্ধে রুখে দাঁড়ান, তবেই ফিল্ম ইন্ডাস্ট্রিতে পরিবর্তন সম্ভব।

(দ্য রিপোর্ট/একেএমএম/আগস্ট ০১,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে