thereport24.com
ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫,  ৮ রবিউল আউয়াল ১৪৪০

লালমনিরহাটে বিদেশি পিস্তলসহ ৩ জঙ্গি আটক

২০১৮ আগস্ট ০৪ ০৯:২৬:১৩
লালমনিরহাটে বিদেশি পিস্তলসহ ৩ জঙ্গি আটক

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের পাটগ্রামের বিদেশি পিস্তল, উগ্র জঙ্গিবাদের বই, লিফলেটসহ তিন জঙ্গি সদস্যকে আটকের দাবি করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৩) এর একটি দল।

শুক্রবার (৩ আগস্ট) বিকেলে র‌্যাব ১৩ রংপুরের সহকারী পরিচালক এএসপি খন্দকার গোলাম মর্ত্তূজা এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

আটকরা হলেন- নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশের (জেএমবি) লালমনিরহাট জেলা আমির পাটগ্রাম উপজেলার কালীরহাট টেপুরগাড়ী গ্রামের মৃত আজিজার রহমানের ছেলে ফজলে রাব্বি ওরফে রব্বু (২৫), গায়েরে এহসার সদস্য সাহেবডাঙ্গা এলাকার শাহের আলী মুন্সির ছেলে শাহীন ইসলাম (৩৫) ও কালীগঞ্জ উপজেলার দক্ষিণ মশরত মদাতী গ্রামের মৃত জাহাঙ্গীর হোসেনের ছেলে হাসান মাসুদ (২৭)।

গোলাম মর্ত্তূজা বলেন, র‌্যাবের জঙ্গি সেলের একটি বিশেষ দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে বৃহস্পতিবার রাতে লালমনিরহাট জেলার পাটগ্রাম পৌরসভার পোস্ট অফিস পাড়া এলাকার ডায়না ফ্যাশন টেইলর্স থেকে ৩ জঙ্গি সদস্যকে আটক করা হয়।

তিনি আরো জানান, অভিযানের সময় আটকদের থেকে ২টি বিদেশি পিস্তল, একটি দেশিয় ওয়ান স্যুটার গান, পিস্তলের ৫ রাউন্ড তাঁজা গুলি, ২ টি পিস্তলের ম্যাগাজিন, ১ রাউন্ড গুলি, ধর্মীয় উস্কানীমূলক, উগ্রবাদী বিপুল পরিমাণ বই-পত্র, লিফলেট এবং জঙ্গিবাদের কাজে ব্যবহৃত বিভিন্ন প্রকার ইলেকট্রনিক্স ডিভাইস উদ্ধার করা হয়।

আটকদের বরাত দিয়ে খন্দকার গোলাম মর্ত্তূজা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা গত ৩/৪ বছর থেকে গোপনে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশের (জেএমবি) সাংগঠনিক কার্যক্রম ও নাশকতার পরিকল্পনার কথা স্বীকার করেছেন।

নতুন জঙ্গি সদস্য সংগ্রহ, জঙ্গি সংগঠনে তরুণদের উদ্বুদ্ধকরণ, প্রশিক্ষণ প্রদান, অর্থ এবং অস্ত্র সংগ্রহের কথাও স্বীকার করেছেন বলে জানান তিনি।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ০৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর