thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ৪ কার্তিক ১৪২৫,  ৮ সফর ১৪৪০

ভারতে পাথর খনিতে বিস্ফোরণে নিহত ১০

২০১৮ আগস্ট ০৪ ১০:০৭:৪৬
ভারতে পাথর খনিতে বিস্ফোরণে নিহত ১০

দ্য রিপোর্ট ডেস্ক : ভারতের অন্ধ্রপ্রদেশের একটি পাথর খনিতে বিস্ফোরণে কমপক্ষে ১০ শ্রমিক নিহত হয়েছে। স্থানীয় সময় শুক্রবার (৩ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৮টার সময় ওই বিস্ফোরণে আরও বেশ কয়েকজন আহত হয়েছে।

জেলা কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দুস্তান টাইমস।

খবরে বলা হয়, অন্ধ্রপ্রদেশের কুরনুল জেলার হাথি বেলাগান গ্রামে এই পাথরের খনিটির অবস্থান। বিস্ফোরণটি এতই শক্তিশালী ছিল যে, খনি থেকে বিশাল আকারের পাথর খণ্ড উড়ে গিয়ে শ্রমিকদের বিশ্রামাগারের উপর গিয়ে পড়ে। সেখানে ৩০ জনের মতো শ্রমিক কাজ শেষে বিশ্রাম নিচ্ছিলেন। এছাড়া বিস্ফোরণের ফলে খনি এলাকায় আগুন ধরে যায়। আগুনে সেখানে থাকা তিনটি ট্রাক্টর, একটি ট্রাকসহ অন্যান্য ঘরও পুরোপুরি ভস্মীভূত হয়।

বিস্ফোরণের প্রচণ্ড শব্দে আশেপাশের গ্রামের বাসিন্দারাও আতঙ্কিত হয়ে পড়েন। প্রচণ্ড ঝাঁকুনিতে এসব গ্রামের কয়েকটি ঘর ধসে পড়লে গ্রামবাসী আতঙ্কে ঘর থেকে বের হয়ে আসেন।

শুক্রবার মধ্যরাত পর্যন্ত পাথরের নিচে চাপা পড়া বিশ্রামাগার থেকে ৮টি লাশ উদ্ধার করা হয়েছে। পাথরের নিচে আরও কয়েকজনের লাশ আছে বলে মনে করা হয়। নিহত সবাই ভারতের ওডিশা রাজ্যের বাসিন্দা। এ ঘটনায় আহতদের উদ্ধার করে আলুরু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু। তিনি কুরনুল জেলা প্রশাসনকে এই ঘটনায় দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। রাজ্য কংগ্রেসের সভাপতি ওয়াই এস জগনমোহন ও জনসেবা পার্টির প্রধান পবন কল্যাণ এই ঘটনায় শোক প্রকাশ করে হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। পবন কল্যাণ এই ঘটনায় জড়িত অবৈধ পাথর খনির মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ০৪, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর



রে