thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

জাবির অচলাবস্থা নিরসনে রাষ্ট্রপতির নির্দেশনা

২০১৩ নভেম্বর ০৮ ১৮:২৬:৩৪
জাবির অচলাবস্থা নিরসনে রাষ্ট্রপতির নির্দেশনা

জাবিসংবাদদাতা : রাষ্ট্রপতি ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আব্দুল হামিদ অ্যাডভোকেট উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের পদত্যাগ দাবিকে কেন্দ্র করে চলমান সঙ্কট নিরসনে উপাচার্য ও আন্দোলনরত শিক্ষকদের নির্দেশ দিয়েছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব (বিশ্ববিদ্যালয়-২) লায়লা আরজুমান বানু স্বাক্ষরিত এক চিঠিতে বৃহস্পতিবার এ নির্দেশনা দেওয়া হয়।

অচলাবস্থা নিরসনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩-এর ৫৬ ধারায় বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর বেশকটি নির্দেশনা দিয়েছেন। নির্দেশনায় বলা হয়, উপাচার্য অবিলম্বে সিনেট নির্বাচনের ব্যবস্থা গ্রহণ করবেন ও সিনেটের মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন ১১(১) ধারায় উপাচার্য নিয়োগের প্যানেল তৈরির ব্যবস্থা নিবেন।

রাষ্ট্রপতির নির্দেশনায় আন্দোলনরত শিক্ষকদের উদ্দেশে বলা হয়েছে, শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনা ও শিক্ষার্থীদের শিক্ষাকার্যক্রম অব্যাহত রাখতে শিক্ষক ফোরাম ও আন্দোলনরত শিক্ষকরা বিনা শর্তে আন্দোলন প্রত্যাহার করবেন।

শিক্ষকদের বিরুদ্ধে করা রিট মামলা প্রত্যাহারের ব্যবস্থা গ্রহণ করতে উপাচার্যকে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

শিক্ষার সুষ্ঠু পরিবেশ অব্যাহত রাখার লক্ষ্যে সিন্ডিকেট ও অন্যান্য কমিটির কার্যক্রম, একাডেমিক কাউন্সিল সচল রাখা রাখতে বলা হয়েছে। এ ছাড়া ছাত্র-ছাত্রী ভর্তি কার্যক্রমসহ শিক্ষা সংক্রান্ত সকল কার্যক্রম অবিলম্বে শুরু করতে হবে।

রাষ্ট্রপতির পক্ষ থেকে এ নির্দেশনা যথাযথভাবে প্রতিপালনের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেওয়া হয়েছে।

(দিরিপোর্ট২৪/এএস/আইজেকে/এইচএসএম/নভেম্বর ০৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর