thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫,  ১১ রবিউল আউয়াল ১৪৪০

রোমাঞ্চকর ম্যাচে জিতে গেল ইংল্যান্ড

২০১৮ আগস্ট ০৪ ১৯:৩৬:২৪
রোমাঞ্চকর ম্যাচে জিতে গেল ইংল্যান্ড

দ্য রিপোর্ট ডেস্ক: এজবাস্টন টেস্টের চতুর্থ দিনে জয় পেতে ভারতের প্রয়োজন ছিল ৮৪ রান, হাতে ছিল ৫ উইকেট।

এই অবস্থায় দাঁড়িয়েও বিরাট কোহলির দল পারেনি জিততে। নাটকীয়ভাবে ইংল্যান্ড ম্যাচ জিতে নেয় ৩১ রানে। এই ম্যাচ জিতে স্বাগতিক ইংল্যান্ড পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে।

শনিবার ম্যাচের চতুর্থ দিনে ব্যাট করতে নেমে ভারতের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় ১৬২। আগের দিনের পাঁচ উইকেটে ১১০ রান নিয়ে ব্যাট করতে নেমে ভারত এদিন যোগ করতে পেরেছে মাত্র ৫২ রান।

দিনের শুরুতে অধিনায়ক কোহলি ৪৩ ও দীনেশ কার্তিক ১৮ রানে অপরাজিত ছিলেন। তাই আশা ছিল ম্যাচ সহজেই জিতবে। অথচ এই ম্যাচও তারা হেরেছে। এদিন দুই রান যোগ করতেই দীনেশ সাজঘরে ফিরেন (২০)। প্রথম ওভারেই অ্যান্ডারসনের বলে আউট হন তিনি। এরপর কোহলি ও হার্দিক পান্ডিয়া জুটি গড়ার চেষ্টা করেছিলেন। হাফ সেঞ্চুরিও করেন তিনি। বেন স্টোকসের বলে এলবিডব্লিউ হয়ে ৫১ রান করে সাজঘরে ফিরেন দলটির সেরা ব্যাটসম্যান। একই ওভারেই মোহাম্মদ শামিও আউট হন। তাই ভারতের পরাজয় অনেকটাই নিশ্চিত হয়ে যায়। শেষ পর্যন্ত তাই হয়েছে। পরের ব্যাটসম্যানরা আর দাঁড়াতেই পারেননি।

দ্বিতীয় ইনিংসে চার উইকেট নিয়ে ইংল্যান্ডের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন বেন স্টোকস। আর দুটি করে উইকেট নেন অ্যান্ডারসন ও ব্রড।

এর আগে ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। প্রথম ইনিংসে ২৮৭ রান করে তারা। জবাবে ভারত তাদের প্রথম ইংনিসে করে ২৭৪ রান। প্রথম ইনিংসে ১৩ রানের লিড নেওয়া স্বাগতিকরা অবশ্য দ্বিতীয় ইনিংসে খুব একটা ভালো করতে পারেননি, ১৮০ রান করে। তাই প্রতিপক্ষে সামনে লক্ষ্য দিয়েছে ১৯৪ রানের। কিন্তু সফরকারীদের দ্বিতীয় ইনিংস ১৬২ রানে থেমে গেলে জয়টা নিশ্চিত হয়ে যায় ইংলিশদের।

(দ্য রিপোর্ট/এমএসআর/আগস্ট ০৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর