thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

খুলনায় দুর্ঘটনা আইন শিথিলের দাবিতে শ্রমিকদের কর্মবিরতি

২০১৮ আগস্ট ০৫ ১১:১৪:১৯
খুলনায় দুর্ঘটনা আইন শিথিলের দাবিতে শ্রমিকদের কর্মবিরতি

খুলনা প্রতিনিধি : সড়ক দুর্ঘটনায় প্রস্তাবিত আইন শিথিল করার দাবিতে তেল উত্তোলন ও বিপণন বন্ধ রেখে কর্মবিরতি পালন করছেন ট্যাংকলরি শ্রমিকরা।

রবিবার (৫ আগস্ট) সকাল ৮টা থেকে ২৪ ঘণ্টার কর্মবিরতি পালন করছেন খুলনা বিভাগীয় ট্যাংকলরি মালিক-শ্রমিকদের চারটি সংগঠন।

সংগঠনগুলো হলো- বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন কার্যালয়ে বাংলাদেশ তেল পরিবেশক সমিতি, বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন খুলনা বিভাগীয় কমিটি, খুলনা বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন ও পদ্মা মেঘনা যমুনা শ্রমিক কল্যাণ সমিতি।

এদিন সকাল ৮টা থেকে শুরু হওয়া এ কর্মবিরতি চলবে সোমবার সকাল ৮টা পর্যন্ত। কর্মবিরতির কারণে খুলনার পদ্মা, মেঘনা ও যমুনা তিনটি ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন এবং ট্যাংকলরি চলাচল বন্ধ রয়েছে।

খুলনা বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলী আজিম গণমাধ্যমকে জানান, সড়কে চালকরা ইচ্ছাকৃত দুর্ঘটনা ঘটায় না। দুর্ঘটনার জন্য অধিকাংশ রাস্তাঘাটের বেহাল দশা ও ভাঙাচোরা সড়ক দায়ী। পথচারীর অসতর্কতার জন্যও দুর্ঘটনা ঘটে। এর জন্য পথচারীসহ দেশের জনগণকে আরও সচেতন হতে হবে। প্রস্তাবিত আইন এখনই শিথিল করা সম্ভব। কালক্ষেপণ করলে তেল সেক্টরে চরম অসন্তোষ সৃষ্টি হবে।

তিনি জানান, খালিশপুরস্থ ট্যাংকলরি ভবনের সামনে প্রতিবাদ সমাবেশ করছে মালিক সমিতির নেতারা। সামাবেশ থেকে আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হতে পারে।

উল্লেখ্য, শনিবারের যৌথসভায় প্রস্তাবিত আইনকে এক পেশে মন্তব্য করে মালিক সমিতির নেতারা ২৪ ঘণ্টার এ ধর্মঘটের ডাক দেন।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ০৫, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর