thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

ঋণ থেকে মুক্তি পাওয়ার দোয়া

২০১৮ আগস্ট ০৬ ০০:২৬:২১
ঋণ থেকে মুক্তি পাওয়ার দোয়া

রাসুলুল্লাহ সা. একদিন মসজিদে নববীতে প্রবেশ করলেন। প্রবেশ করে দেখলেন এক লোক যার নাম আবু উমামাহ রা. তাকে জিজ্ঞাসা করলেন তুমি এখন মসজিদে কেন? এখন তো নামাজের সময় না। হযরত আবু উমামাহ রা. বললেন, ইয়া রাসুলুল্লাহ! আমাকে আমার অনেক চিন্তা ও ঋণ এই সময়ে মসজিদে আসতে বাধ্য করেছে। রাসুলে কারীম সা. বললেন, আমি কি তোমাকে এমন একটি দোয়া শিখাবো না ! যে দোয়াটি পড়লে আল্লাহ তায়ালা তোমার চিন্তা দূর করে দিবেন এবং ঋণ পরিশোধ করার ব্যবস্থা করে দিবেন। হযরত আবু উমামাহ রা. বললেন, অবশ্যই ইয়া রাসুলুল্লাহ আপনি আমাকে শিখিয়ে দিন। আবু উমামাহ রা. বলেন আল্লাহর রাসুল সা. আমাকে বললেন তুমি সকালে এবং সন্ধায় এই দোয়াটি পাঠ করবে :

তারপর হযরত আবু উমামাহ রা. বলেন আমি এই দোয়াটির উপর আমল করলাম আল্লাহ তায়ালা আমার থেকে চিন্তা-পেরেশানি দূর করে দিলেন এবং আমাকে ঋণ পরিশোধ করার ব্যবস্থা করে দিলেন।

সন্মনিত পাঠক এই হাদীস থেকে আমরা জানতে পারলাম যে এই দোয়াটি পাঠ করলে আল্লাহ আমাদের থেকেও এমনি ভাবে চিন্তা-পেরেশানি দূর করে দিবেন এবং ঋণ পরিশোধের ব্যবস্থা করে দিবেন। যেমনি ভাবে আবু উমামার রা. চিন্তা-পেরেশানি আল্লাহ তায়ালা দূর করে দিয়েছেন। তাবে অবশ্যই সকালে এবং সন্ধায় এই দোয়াটি নিয়মিত পাঠ করতে হবে এবং মনে অব্যশই বিশ্বাস থাকতে হবে। তাহলে উপকারে আসবে ইনশাআল্লাহ।

তথ্য সূত্র : দাওয়াতুল হক

(দ্য রিপোর্ট/একেএমএম/আগস্ট ০৫,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

ধর্ম এর সর্বশেষ খবর

ধর্ম - এর সব খবর