thereport24.com
ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৫,  ১২ রবিউল আউয়াল ১৪৪০

উইন্ডিজকে ১৮৫ রানের টার্গেট দিল বাংলাদেশ

২০১৮ আগস্ট ০৬ ০৮:৩০:১৭
উইন্ডিজকে ১৮৫ রানের টার্গেট দিল বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক : টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১৮৫ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। টস জিতে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৮৪। আগেরদিনই এই মাঠে বাংলাদেশ সংগ্রহ করেছিল ১৭১ রান।

ফ্লোরিডার লডারহিলে আগেরদিন ক্যারিবীয়দের হারিয়ে সিরিজে ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশ। কোনো বিরতি না দিয়ে পরেরদিনিই সিরিজের শেষ ম্যাচ। একই সঙ্গে বাংলাদেশের সামনে বিরল এক সিরিজ জয়ের দারুণ সুযোগ। এই সুযোগটা কাজে লাগাতেই যেন মরিয়া টিম বাংলাদেশ। সে লক্ষ্যে টস জিতে শেষ ম্যাচে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ।

বৃষ্টির বাগড়ায় কিছুক্ষণ খেলা বন্ধ থাকার পর দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের মাহমুদউল্লাহ ও আরিফুল হকের ব্যাটে ভর করে ম্যাচ ইনিংস শেষ করে টাইগাররা।

অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লার ২০ বলে ৩২ ও আরিফুলের ১৬ বলে ১৮ রানের ইনিংসে ভর করে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের সর্বোচ্চ রানের স্কোর গড়লো বাংলাদেশ। দুজনই অপরাজিত থেকে ইনিংশ শেষ করেছেন।

এর আগে ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার লিটন দাসের ঝড়ো ব্যাটিংয়ে দারুণ শুরু পায় বাংলাদেশ। লিটন আর তামিম ইকবালের আগ্রাসী ব্যাটিংয়ে মাত্র ৩.৪ ওভারেই অর্ধশত রান তুলে নেয় বাংলাদেশ, যা টি-টোয়েন্টিতে তাদের দ্রুততম। এর মধ্যে লিটন একাই করেন ১২ বলে ৩৫ রান। পাওয়ার প্লের প্রথম ৪ ওভারেই এই দুই ওপেনারের ঝড়ে ৫৬ রান তুলে বাংলাদেশ।

তবে দলীয় ৬১ রানে উইন্ডিজ অধিনায়ক ব্রাথওয়েটের বলে ব্যক্তিগত ২১ রানে কেসরিকের ক্যাচে বিদায় নেন তামিম। মাঠে নামেন সৌম্য সরকার। অন্যপ্রান্তে ২৪ বলে ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায় নিজের প্রথম টি-টোয়েন্টি ফিফটি তুলে নেন লিটন। এরপর ষষ্ঠ ওভারে কিমো পলের বলে বিদায় নেন সৌম্য (৫)। বেশিক্ষণ থাকতে পারেননি মুশফিকও (১২)।

তবে সাকিব ও মাহমুদউল্লাহ ইনিংস মেরামত করেন ৩১ বলে ৪৪ রানের জুটি গড়ে। দলীয় ১৪৬ রানের মাথায় ব্যক্তিগত ২৪ রানের সাকিবের বিদায়ে ভাঙে এই জুটি।

সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হারলেও দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের মাটিতে দেখা গেলো বদলে যাওয়া বাংলাদেশকে। তামিম-সাকিব-নাজমুল অপুদের দুর্দান্ত পারফরম্যান্সে ১২ রানের জয় তুলে বাংলাদেশ সিরিজে সমতায় ফেরে।

সোমবার বাংলাদেশ সময় সকাল ৬টায় শুরু হওয়া ম্যাচটিই নির্ধারণ করবে, কারা হাতে নিতে পারবে সিরিজের শিরোপা।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ০৬, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর