thereport24.com
ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫,  ১০ মহররম ১৪৪০

  কোচ স্টিভ রোডস খুঁজছেন টেস্টের পেসার

২০১৮ আগস্ট ১০ ১৮:৩৮:০৮
  কোচ স্টিভ রোডস খুঁজছেন টেস্টের পেসার

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশের কোচ হিসেবে স্টিভ রোডসের শুরুটা ছিল দুঃস্বপ্নের মতো। ৪৩ রানে অলআউটের লজ্জা দিয়ে শুরু হয়েছিল তার ক্যারিয়ার। তবে টেস্টে চরম ব্যর্থ হলেও সীমিত ওভারের দুই ফরম্যাটেই ট্রফি জেতায় বেজায় খুশি তিনি।

উইন্ডিজ সফর থেকে ফিরে বৃহস্পতিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি জানান, প্রথম অ্যাসাইনমেন্টে দলের পারফরম্যান্সে সন্তুষ্ট তিনি। বিশেষ করে বাজেভাবে টেস্ট সিরিজ হারের পরও যেভাবে ঘুরে দাঁড়িয়ে টাইগাররা ওয়ানডে ও টি২০ সিরিজ জিতেছে, তাতে তিনি গর্বিত। তবে এর মাঝে নিজের প্রয়োজনটাও জানিয়েছেন তিনি। টেস্টে ভালো করার জন্য পেসার খুঁজছেন তিনি।

প্রথম মিশনে টাইগারদের পারফরম্যান্সে বেশ খুশি রোডস, 'টেস্ট সিরিজটি বেশ কঠিন ছিল। আমাদের বেশ ভুগতে হয়েছে। এর পরও ছেলেরা যেভাবে ঘুরে দাঁড়িয়েছে, তাতে আমি ভীষণ গর্বিত। ওয়ানডে সিরিজ জয়ের প্রত্যাশা আমাদের আগে থেকেই ছিল। সেটি পূরণ করতে পারা ছিল দারুণ ব্যাপার। টি২০ সিরিজটি এসেছে বিস্ময় হয়ে। শেষ দুটি ম্যাচে সত্যিই আমরা ভালো খেলেছি। দুটি ট্রফি জিততে পেরে সত্যিই আমি উচ্ছ্বসিত।' সীমিত ওভারের ফরম্যাটের এই সফলতার জন্য দুই অধিনায়ককে কৃতিত্ব দিয়েছেন তিনি, 'আমার মনে হয়, ওয়ানডে ও টি২০-তে দুই অধিনায়ক বোলিংকে দারুণভাবে সামলেছে। দারুণ কিছু স্পিনার আছে আমাদের।

সত্যি বলতে কী, আমাদের পেসাররাও ওয়েস্ট ইন্ডিজের চেয়ে বেশি কার্যকর ছিল।' তবে সীমিত ওভারের ফরম্যাটে পেসাররা ভালো করলেও টেস্ট সিরিজে তারা ছিলেন রীতিমতো অসহায়। এটাই এখন স্টিভ রোডসের ভাবনার কারণ। তাই তিনি টেস্ট জন্য উপযুক্ত কয়েকজন বোলার খুঁজছেন বলেও জানান, 'এখন টেস্ট ম্যাচের জন্য কিছু দ্রুতগতির ও লম্বা পেসার খুঁজে বের করতে হবে আমাদের। যারা উইকেটে আঘাত করতে পারে। টেস্টে উইন্ডিজের বোলাররা যে কাজটা করেছে।' বৃহস্পতিবার বিকেলে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠকেও টেস্ট বোলারের প্রয়োজনীয়তার কথা তুলে ধরেছেন কোচ। বিসিবি সভাপতি অবশ্য তাকে আশার কথা শোনাতে পারেননি, 'টেস্টে সে লম্বা ও দ্রুত গতির পেসার চায়। কিন্তু আমাদের তো ওই রকম বোলার নেই। রাহি (আবু জায়েদ) ও রনির (আবু হায়দার) সঙ্গে আরও তিনজনের নাম আমরা বলেছি। তবে তারাও খুব জোরে বল করতে পারে না।'

(দ্য রিপোর্ট/একেএমএম/আগস্ট ১০,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে