thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫,  ৫ রবিউস সানি ১৪৪০

আসতাগফিরুল্লাহ নিয়মিত পড়লে কী উপকার

২০১৮ আগস্ট ১১ ১১:৩৪:১৫
আসতাগফিরুল্লাহ নিয়মিত পড়লে কী উপকার

দ্য রিপোর্ট ডেস্ক: সম্মানিত পাঠক আজকে আপনাদের সামনে অতিশয় সহজ একটি দোয়া হাজির করা হচ্ছে। এটি অভাব দূর করার দোয়াও বটে। আপনি চাইলে এই দোয়াটি মুখস্থ করে প্রতিদিন নিয়ম মেনে পাঠ করতে পারেন। ইনশাআল্লাহ আল্লাহ চাইলে আপনার সকল অভাব থেকে মুক্তি দিবেন। মোদ্দাকথা এটা থেকে-

১.অভাবনীয় সম্পদ আসবে।
২. সমস্ত চিন্তা দূর হবে।
৩. সংকির্ণ অবস্থা থেকে মুক্তি মিলবে।

সন্মানিত পাঠক তাহলে আজকের থেকেই দোয়টি আমল করা শুরু করুন। মাত্র দুটি শব্দের দোয়া استغفر الله (আসতাগফিরুল্লাহ) এর থেকে বেশি না । কি অবাক হচ্ছেন? অবাক হওয়ার কিছূ নেই শুধু মাত্র এই ‘আসতাগফিরুল্লাহ’ নিয়মিত বেশি বেশি পড়লে কি উপকার আর কি ফায়দা আমি আপনাদের সামনে এখানে হাদিসের মাধ্যমে তুলে ধরছি হাদিস টি হল..

عن عبد الله بن عباس رضي الله عنهما قال :قال رسول الله صلي الله عليه وسلم :مَنْ لَزِمَ الِاسْتِغْفَارَ ، جَعَلَ اللَّهُ لَهُ مِنْ كُلِّ ضِيقٍ مَخْرَجًا ، وَمِنْ كُلِّ هَمٍّ فَرَجًا ، وَرَزَقَهُ مِنْ حَيْثُ لَا يَحْتَسِبُ

হাদীসের ভাবার্থ: যে ব্যক্তি সর্বদা ইস্তেগফার করবে,ইস্তেগফারকে নিজের জন্য আবশ্যক করে নিবে। আল্লাহ তা’আলা তাকে প্রতিটি সংকীর্ণতা থেকে বেরিয়ে আসার পথ তৈরি করে দিবেন এবং প্রতিটি চিন্তা থেকে মুক্ত করে দিবেন, এবং তাকে বেহিসাব রিয্‌ক দান করবেন। অসংখ্য রিজিক দান করবেন।

এই হাদিসটি আবূ দাউদ শরীফের মধ্যে আছে হাদিস নাম্বার ১৫১৮, নাসায়ী শরীফেও আছে হাদিস নাম্বার ৪৬০।

আলবানী (রহ.)বলছেন হাদিসটির সনদ দুর্বল। তবে আরবের বিখ্যাত শায়েখ ইবনু উসাইমিন রহিমাহুল্লাহু তায়ালা বলেছেন হাদিসের সনদ দুর্বল হলেও হাদিসের অর্থ সহীহ কেননা সূরা হুদের ৩ নাম্বার আয়াতের অর্থের সাথে এবং সূরা হুদের ৫২ নাম্বার আয়াতের অর্থের সাথে এই হাদীসের অর্থের মিল রয়েছে।

তথ্য সূত্র: দাওয়াতুল হক

(দ্য রিপোর্ট/একেএমএম/আগস্ট ১১,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

ধর্ম এর সর্বশেষ খবর

ধর্ম - এর সব খবর