thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

নিষেধাজ্ঞা উঠছে মোহাম্মদ আশরাফুলের

২০১৮ আগস্ট ১২ ১৮:৩২:৩৯
নিষেধাজ্ঞা উঠছে মোহাম্মদ আশরাফুলের

দ্য রিপোর্ট ডেস্ক: ১৩ই অগাস্ট বাংলাদেশের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা উঠছে মোহাম্মদ আশরাফুলের। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ক জানান অনেক দিন ধরে এই দিনটির অপেক্ষায় ছিলেন তিনি।

২০১৩ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে ম্যাচ পাতানো এবং স্পট ফিক্সিংয়ের দায়ে পরের বছর বিপিএল এন্টি করাপশন ট্রাইব্যুনাল আশরাফুলকে ৮ বছরের জন্য নিষিদ্ধ করে। সঙ্গে ১০ লাখ টাকা জরিমানাও করা হয়।

সে বছর সেপ্টেম্বর মাসে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ডিসিপ্লিনারি প্যানেল ওই সাজা কমিয়ে পাঁচ বছর করে।

‘প্রায় সাড়ে পাঁচ বছর ধরে অপেক্ষা করেছি এই দিনটির জন্য, এবার ইন্টারন্যাশনাল ক্রিকেট ও বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলার জন্য উন্মুক্ত হচ্ছি,’ বিবিসি বাংলাকে বলছেন আশরাফুল।

গেল দুই বছর ধরে ঘরোয়া ক্রিকেট খেলছেন তিনি। ঢাকা প্রিমিয়ার লিগ ও জাতীয় লিগে ক্রিকেট খেলেছেন মোহাম্মদ আশরাফুল। তবে তার লক্ষ্য এবার জাতীয় দলে ফেরা।

বাংলাদেশের হয়ে ১৭৭টি ওয়ানডে ও ৬১টি টেস্ট ম্যাচ খেলেন আশরাফুল।

আশরাফুল বলেন, 'যদিও আমি শেষ দুই বছর প্রথম শ্রেনীর ক্রিকেট খেলেছি। পাঁচ বছর আগে থেকেই ভেবেছিলাম যে বাংলাদেশ দলের হয়ে খেলবো। শেষ ঢাকা প্রিমিয়ার লিগে ভাল খেলেছি। এবারও ঘরোয়া ক্রিকেটে বাড়তি মনোযোগ থাকবে।'

ক্রিকেটে ফেরার পর থেকে মূলত ফিটনেসের দিকে নজর ছিল মোহাম্মদ আশরাফুলের।

আশরাফুল বলেন, ‘আমি মূলত ফিটনেসের প্রতি নজর দিচ্ছি দুইটা বছর ধরে। গেল দু মাসে আট থেকে নয় কেজি ওজন কমেছে।’

বাংলাদেশের সাবেক এই অধিনায়ক এখন যুক্তরাজ্যের লন্ডনে অবস্থান করছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশন্সের প্রধান আকরাম খান বিবিসি বাংলাকে বলেন, ‘শুধু আশরাফুল কেনো? এখানে সবার সমান সুযোগ রয়েছে।’

মি. খান বলেন, এখানে ঘরোয়া ক্রিকেট আছে। ঘরোয়া ক্রিকেটে ভাল করলে অবশ্যই সুযোগ পাবে আশরাফুল।

আশরাফুলের জাতীয় দলে খেলার সময়ের স্মৃতিচারণ করে আকরাম খান বলেন, ‘এখানে বাংলাদেশের জার্সিতে ওর এতো সুন্দর কিছু ইনিংস আছে যা আমাদের তার কথা মনে করিয়ে দেয়।’

গত দুই মৌসুমে আশরাফুলের সেরা পারফরম্যান্স, ২০১৭-১৮ মৌসুমে লিস্ট-এ' তে পাঁচটি সেঞ্চুরি। ঢাকা প্রিমিয়ার লিগে করা তার পাঁচ সেঞ্চুরি একটি রেকর্ড। কোন লিস্ট-এ টুর্নামেন্টে পাঁচটি সেঞ্চুরি করা দ্বিতীয় ক্রিকেটার তিনি।

২০১৫-১৬ মৌসুমে মোমেন্টাম ওয়ানডে কাপে দক্ষিণ আফ্রিকার আলভারো পিটারসন পাঁচটি সেঞ্চুরি করেছিলেন।

নিষেধাজ্ঞা উঠার পর ২৩টি লিস্ট-এ ম্যাচে আশরাফুলের গড় ৪৭.৬৩ হলেও তবে এ সময়ে প্রথম শ্রেণির ক্রিকেটে সময়ে ১৩ ম্যাচে তার গড় ২১.৮৫।

বাংলাদেশের হয়ে ১৭৭টি ওয়ানডে ম্যাচ ও ৬১টি টেস্ট ম্যাচ খেলেছেন মোহাম্মদ আশরাফুল। খবর-বিবিসি

(দ্য রিপোর্ট/এমএসআর/আগস্ট ১২, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর