thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সৌম্যের ঝড়ো ব্যাটিংয়ে ‘এ’ দলের জয়

২০১৮ আগস্ট ১৪ ১০:৫৩:৫৭
সৌম্যের ঝড়ো ব্যাটিংয়ে ‘এ’ দলের জয়

দ্য রিপোর্ট ডেস্ক : আয়ারল্যান্ড সফরের প্রথম আনঅফিসিয়াল টি-টোয়েন্টিতে বাঁহাতি ব্যাটিং জিনিয়াস সৌম্য সরকারের ব্যাটে ভর করেই জয় পেল বাংলাদেশ ‘এ’ দল। তার ৪১ বলে ৫৭ রানের ইনিংসে ভর করে আয়ারল্যান্ড ‘এ’ দলকে ৪ উইকেটে হারিয়েছে টাইগাররা।

টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারের মধ্যে সবকটি উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করেছিল আয়ারল্যান্ড ‘এ’ দল। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন সিমি সিং।

বাংলাদেশের শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম আর মোহাম্মদ সাইফউদ্দিন নেন ২টি করে উইকেট। একটি করে উইকেট নেন নাঈম হাসান আর আফিফ হোসেন।

১৫৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের প্রথম বলেই ওপেনার জাকির হাসানকে হারিয়ে বসে বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে নাজমুল হাসান শান্তকে নিয়ে ৬২ রানের জুটি গড়েন সৌম্য সরকার। ২৩ বলে ৭ বাউন্ডারিতে ৩৮ রানের ঝড় তুলে শান্ত ফিরলে ভাঙে এই জুটিটি।

এরপর মোহাম্মদ মিঠুনকে নিয়ে ৪৬ রানের আরেকটি জুটি গড়েন সৌম্য। মিঠুন ৮ করে ফেরার পর সৌম্যও অল্প ব্যবধানে সাজঘরের পথ ধরেন। ৪১ বলে ৫৭ রানের ইনিংসে ৫টি চার আর ৩টি ছক্কা হাঁকান টাইগার ওপেনার। এরপর আল আমিনও (৫) রানআউটের কবলে পড়লে কিছুটা বিপদে পড়ে গিয়েছিল সফরকারিরা।

দলকে সেই বিপদ থেকে উদ্ধার করেন আফিফ হোসেন। ২১ বলে ৪ বাউন্ডারি আর ১ ছক্কায় ৩৫ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ১৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর