thereport24.com
ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫,  ৮ রবিউল আউয়াল ১৪৪০

তেজগাঁওয়ে গোলাম সারওয়ারের জানাজা অনুষ্ঠিত

২০১৮ আগস্ট ১৬ ০৯:৫৯:১১
তেজগাঁওয়ে গোলাম সারওয়ারের জানাজা অনুষ্ঠিত

দ্য রিপোর্ট প্রতিবেদক : একুশে পদকজয়ী স্বনামধন্য সাংবাদিক, কলাম লেখক, সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ারের জানাজা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) সকাল ৯টা ২০ মিনিটে তেজগাঁওয়ে সমকাল কার্যালয়ের পাশে অবস্থিত বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল সোয়া ৮টার দিকে সমকাল কার্যালয়ে নেয়া হয় গোলাম সারওয়ারের মরদেহ। সেখানে সহকর্মীরা তাদের প্রিয় সম্পাদকে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

জানাজা শেষে সকাল ৯টা ৩৫ মিনিটে শহীদ মিনারের উদ্দেশ্যে টেক্সটাইল মাঠ থেকে মরদেহ নিয়ে যাওয়া হয়।

সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করা এই সাংবাদিকের মরদেহ মঙ্গলবার দেশে আনা হয়।

দেশে আনার পর তার লাশ রাখা হয় বারডেম হাসপাতালের হিমঘরে। এরপর বুধবার লাশ নেওয়া হয় গ্রামের বাড়ি বরিশালের বানারিপাড়ায়। সেখান থেকে লাশ ঢাকায় আনার পর বৃহস্পতিবার সকাল সোয়া ৮টার দিকে নেয়া হয় সমকাল কার্যালয়ে।

সোমবার সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্থানীয় সময় সোমবার রাত ১১টা ২৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিট) মারা যান গোলাম সারওয়ার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে থেকে মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হবে। সমকাল সম্পাদকের মরদেহে সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য সেখানে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত রাখা হবে। এরপর নেয়া হবে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে। দীর্ঘ কর্মময় জীবনের অনেকটা সময় তিনি সেখানে কাটিয়েছেন।

সংবাদকর্মীরা সেখানে গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। বাদ জোহর তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ আসর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন গোলাম সারওয়ার।

গত ৩ আগস্ট মধ্যরাতে সমকাল সম্পাদককে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নেয়া হয়। পরদিন সকালে তাকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসার পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতিও হয়েছিল। নিউমোনিয়া সংক্রমণ হ্রাসের পাশাপাশি ফুসফুসে জমে থাকা পানিও কমে গিয়েছিল। হার্টও স্বাভাবিকভাবে কাজ করছিল।

কিন্তু গত রবিবার হঠাৎ করে তার রক্তচাপ কমে যায়। কিডনিও স্বাভাবিকভাবে কাজ করছিল না। এ অবস্থায় সোমবার বিকেলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

এর আগে ২৯ জুলাই মধ্যরাতে দেশবরেণ্য সাংবাদিক, সম্পাদক পরিষদের সভাপতি গোলাম সারওয়ার রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন।

একুশে পদকজয়ী গোলাম সারওয়ার বার্তা সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন দৈনিক ইত্তেফাকে। এরপর দৈনিক যুগান্তরের মাধ্যমে সম্পাদকের খাতায় নাম লেখান তিনি। সর্বশেষ তিনি ছিলেন সমকালের সম্পাদক।

গোলাম সারওয়ারের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক জানিয়েছেন।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ১৬, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর