thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ইমরান খান শপথ নেবেন আজ

২০১৮ আগস্ট ১৮ ০৯:৪৩:৫৭
ইমরান খান শপথ নেবেন আজ

দ্য রিপোর্ট ডেস্ক: পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শনিবার সকালে শপথ নেবেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারপার্সন ইমরান খান।

শুক্রবার দেশটির পার্লামেন্টের জাতীয় পরিষদে ভোটাভুটিতে জয়ী হওয়ার পর শনিবার এই শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে। খবর জিও টিভির।

স্থানীয় সময় সকাল সাড়ে নয়টায় ইসলামাবাদে প্রেসিডেন্ট হাউজে ইমরান খানকে শপথ বাক্য পাঠ করাবেন পাকিস্তানের প্রেসিডেন্ট মামনুন হোসেন।

অনুষ্ঠানসূচি অনুযায়ী অতিথি, প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী নির্বাচিত ইমরান খান আসন গ্রহণের পর জাতীয় সঙ্গীতের বাজানোর মাধ্যমে শপথ পাঠ করানোর আয়োজন শুরু হবে। জাতীয় সঙ্গীত শেষে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করা হবে। এরপরই ইমরান খানকে শপথ পাঠ করাবেন প্রেসিডেন্ট হোসেন।

এদিকে ভারতীয় ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া নভজিৎ সিং সিধু এই শপথ অনুষ্ঠানে যোগ দিতে শুক্রবারই পাকিস্তান পৌঁছেছেন। তবে ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক কপিল দেব ‘ব্যক্তিগত কারণ’ দেখিয়ে এই শপথ অনুষ্ঠানে যোগ না দেয়ার কথা জানিয়েছেন। শপথ অনুষ্ঠানে যোগ দেয়ার দাওয়াত পেয়েছিলেন সুনীল গাভাস্কারও। কিন্তু ইংল্যান্ড ও ভারতের মধ্যকার চলমান টেস্ট সিরিজে ধারাভাষ্য দেয়ার কারণে শপথ অনুষ্ঠানে আসতে অপারগতা প্রকাশ করেছেন গাভাস্কার।

এছাড়া ১৯৯২ সালে পাকিস্তানের বিশ্বকাপ জয়ী দলের সদস্যদেরও এই শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে।

এর আগে শুক্রবার পার্লামেন্টের জাতীয় পরিষদের ভোটাভুটিতে ১৭৬ ভোট পান ইমরান খান। তার প্রতিদ্বন্দ্বী পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন)-এর প্রার্থী শাহবাজ শরিফ পান ৯৬ ভোট।

১৯৯৬ সালে রাজনৈতিক দল গঠনের দুই দশকের বেশি সময় পর পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া ইমরান খান।

(দ্য রিপোর্ট/এমএসআর/আগস্ট ১৮, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর