thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

শিমুলিয়ায় ঘরমুখো মানুষের চাপ বাড়ছে

২০১৮ আগস্ট ১৮ ১০:১৫:০৯
শিমুলিয়ায় ঘরমুখো মানুষের চাপ বাড়ছে

মুন্সীগঞ্জ প্রতিনিধি : ঈদ উপলক্ষে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে ঘরমুখো মানুষের চাপ বাড়ছে। লঞ্চ আর স্পিডবোটে যাত্রীদের ভিড় বেড়েছে। ঘাট এলাকায় ছোট বড় মিলিয়ে তিন শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

শুক্রবার (১৭ আগস্ট) সকাল থেকে ছোট গাড়ির চাপ বৃদ্ধি পেয়েছে। দুই শতাধিক ছোট গাড়ি পারাপারের অপেক্ষায় রয়েছে। আগে থেকে ঘাটে অপেক্ষায় বসে আছে আরও শতাধিক ট্রাক।

কে-টাইপ ও ছোট ফেরি মিলিয়ে আজ শনিবার সকাল থেকে আটটি ফেরি দিয়ে চলছে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথ পারাপার। ৮৬টি লঞ্চ ও তিন শতাধিক স্পিডবোট চলছে শিমুলিয়া থেকে। লৌহজং টার্নিং পয়েন্ট ও চ্যানেলে চলছে ড্রেজিং। ড্রেজিংয়ের কারণে লঞ্চ চলাচলে কিছুটা সমস্যা হচ্ছে।

শুক্রবার থেকে ঘাট এলাকায় পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে। ঘাট এলাকা সিসিটিভি ক্যামেরার আওতায় রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) মাওয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক শাহ খালিদ নেওয়াজ জানান, সকালে ঘাটে দুই শতাধিক ছোট গাড়ি পারাপারের অপেক্ষায় ছিল। এখন চাপ কিছুটা কমে এসেছে। ছোট ও মাঝারি আটটি ফেরি দিয়ে এ নৌপথ চালু রয়েছে।

ধারণ ক্ষমতার অর্ধেক গাড়ি আর যাত্রী নিয়ে ফেরি ছাড়তে হচ্ছে। ফেরিতে বেশি গাড়ি নিলে নদীতে ফেরির তলা আটকে যায়। ঈদে ঘরমুখো যাত্রীদের চাপ বেড়েছে। শতাধিক ট্রাক এখনো ঘাট এলাকায় রয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ১৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর