thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫,  ৯ মহররম ১৪৪০

২৫ শতাংশ লভ্যাংশ দেবে ড্রাগন সোয়েটার

২০১৮ আগস্ট ১৯ ১২:৪৮:২০
২৫ শতাংশ লভ্যাংশ দেবে ড্রাগন সোয়েটার

দ্য রিপোর্ট ডেস্ক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড পাওয়ার জেনারেশনের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ২৫ শতাংশ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ এবং ২০ শতাংশ বোনাস শেয়ার রয়েছে।

প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ সভায় ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ দেয়ার এ সিদ্ধান্ত নেয়া হয়।

রবিবার (১৯ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

এদিকে লভ্যাংশের ঘোষণা এমন সময় আসলো, যখন কোম্পানিটিকে অনির্দিষ্টকালের জন্য স্পট মার্কেটে পাঠিয়ে দিয়েছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

কোম্পানিটির শেয়ারের অস্বাভাবিক লেনদেন এবং দাম বাড়ার প্রেক্ষিতে এমন কঠোর সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজেরের নিয়ন্ত্রক সংস্থা। বিএসইসির নির্দেশনা অনুযায়ী আজ (রোববার) থেকেই কোম্পানিটিকে স্পট মার্কেটে পাঠিয়ে দিয়েছে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ।

এদিকে লভ্যাংশের বিষয়ে পর্ষদ সভা শেষে ডিএসইর মাধ্যমে কোম্পানিটির প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, লভ্যাংশের বিষয়ে পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১২ নভেম্বর। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ সেপ্টেম্বর।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) করেছে ২ টাকা ২৫ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২১ টাকা ৯৫ পয়সা।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে