thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

এবারে নয়, পরবর্তী নির্বাচনের আগে সংলাপ : কাদের

২০১৮ আগস্ট ১৯ ১৩:১৭:৪৬
এবারে নয়, পরবর্তী নির্বাচনের আগে সংলাপ : কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবারের নির্বাচন নয়, পরবর্তী নির্বাচনের আগে সংলাপ হবে। নির্বাচনকালীন সরকার রুটিন মাফিক দায়িত্ব পালন করবে, সরকারের মন্ত্রিপরিষদ, পুলিশ প্রশাসন সব কিছুই থাকবে নির্বাচন কমিশনের (ইসি) অধীনে।

রবিবার (১৯ আগস্ট) সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব বলেন।

ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। নির্বাচনকালীন সরকারের হাতে কোনো ক্ষমতা থাকবে না।

তিনি বলেন, বিএনপি সংবিধান মানে নাম, আইন মানে না, আদালত মানে না, বিচার মানে না, কিছুই না। বিএনপি জানে আগামী নির্বাচনে তারা হেরে যাবে। তাই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর অজুহাত খুঁজছে। তবে ২০১৪ সালের মতো যদি তারা বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। তাহলে জনগণ তা প্রতিহত করবে।

নোয়াখালীতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের অবরুদ্ধ হয়ে আছেন-এমন অভিযোগ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, আপনারা (সাংবাদিক) আপনাদের প্রতিনিধি পাঠিয়ে দেখে আসুন। মওদুদ আহমেদের বাড়ির সামনে আওয়ামী লীগ কিংবা পুলিশের কোনো সদস্য নেই। তাকে অবরুদ্ধ করে রাখা হয়নি।

তিনি আরও বলেন, গত ২২ বছর ধরে ঈদের আগে তিনি কখনও বাড়িতে (নোয়াখালীর কোম্পানীগঞ্জ) যাননি। এলাকার উন্নয়নে কোনো কাজ করেননি। এখন মওদুদ সাহেব অবরোধের নাটক করছেন। এটা গুরুত্ব দেওয়ার কোনো কারণ নেই।

ওবায়দুল কাদের বলেন, অতীতের যে কোনো সময়ের চেয়ে এখন সড়কের অবস্থা ভালো। পশুবাহী গাড়ির কারণে রাস্তায় যান চলাচলে কিছুটা ধীরগতি রয়েছে। ফেরি পারাপারেও পশুবাহী গাড়িকে প্রায়োরিটি দেওয়া হচ্ছে। এসব কারণে একটু সময় লাগছে।

সেতুমন্ত্রী বলেন, তবে আমি নৌমন্ত্রীর সঙ্গে কথা বলেছি- যাতে পশুবাহী গাড়ি থেকে যাত্রীবাহী গাড়িগুলোকে প্রাধান্য দেওয়া হয়।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর