thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

নগরীর সব পশুবর্জ্য অপসারণ করা হবে ২৪ ঘণ্টায়: সাঈদ খোকন

২০১৮ আগস্ট ১৯ ১৮:৪৩:৫৩
নগরীর সব পশুবর্জ্য অপসারণ করা হবে ২৪ ঘণ্টায়: সাঈদ খোকন

দ্য রিপোর্ট প্রতিবেদক: কোরবানির ২৪ ঘণ্টার মধ্যেই নগরীর সব পশুবর্জ্য অপসারণ করবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

এই সময়ের মধ্যে কোনো এলাকায় বর্জ্য রয়ে গেলে দ্রুতই সিটি করপোরেশনকে অবহিত করতে হবে। সঙ্গে সঙ্গে সেসব বর্জ্য অপসারণ করবে ডিএসসিসি।

রবিবার কোরবানির বর্জ্য দ্রুত অপসারণের লক্ষ্যে পরিচ্ছন্নতাকর্মীদের সঙ্গে সমন্বয় ও মতবিনিময় সভায় এ কথা জানান ডিএসসিসির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। অনুষ্ঠান থেকে পরিচ্ছন্নতাকর্মীদের ২৪ ঘণ্টার মধ্যে সকল বর্জ্য অপসারণেরও নির্দেশনা দেন তিনি।

মেয়র বলেন, গত তিন বছর ২৪ ঘণ্টার মধ্যে পশুবর্জ্য অপসারণ করা হয়েছে। নগরবাসীর সহায়তায় এবারও নির্ধারিত সময়ের মধ্যে বর্জ্য অপসারণ করা সম্ভব হবে। এ জন্য মেয়র ডিএসসিসির নির্ধারিত ৬০২টি স্থানে পশু কোরবানির জন্য নগরবাসীর প্রতি অনুরোধ জানান।

তিনি বলেন, পশুবর্জ্য সংরক্ষণ করে নির্ধারিত স্থানে ফেলার জন্য ডিএসসিসি প্রায় দুই লাখ ব্যাগ সরবরাহ করবে। নগরবাসী ব্যাগে পশুবর্জ্য ভরে নির্ধারিত স্থানে ফেলবেন। কোরবানির আগেই ব্যাগগুলো পৌঁছে দেওয়া হবে। কেউ না পেলে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর বা আঞ্চলিক কর্মকর্তার অফিসে যোগাযোগ করবেন। আর পশুবর্জ্য অপসারণের জন্য ০৯৬১১০০০১১১ নম্বর হটলাইনে ফোন করতে মেয়র অনুরোধ করেন। তাহলেই ডিএসসিসির পরিচ্ছন্নতাকর্মী পৌঁছে যাবে।

সভায় আরও বক্তব্য দেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর জাহিদ হোসেন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা শেখ সালাহ উদ্দিন প্রমুখ।

ডিএসসিসি জানায়, কোরবানির বর্জ্য অপসারণের জন্য পাঁচ হাজার ২০০ পরিচ্ছন্নতাকর্মী দায়িত্ব পালন করবেন। এছাড়া সংশ্নিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ছুটিও বাতিল করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/আগস্ট ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর