thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

কেরালার রেড অ্যালার্ট প্রত্যাহার, বন্যায় নিহত ২৪৫

২০১৮ আগস্ট ২০ ১০:০৩:২৩
কেরালার রেড অ্যালার্ট প্রত্যাহার, বন্যায় নিহত ২৪৫

দ্য রিপোর্ট ডেস্ক : ভারতের কেরালার চেঙ্গান্নুর, পাথনামথিত্তা, আলুভা ও আদূর অঞ্চলে ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকলেও রাজ্যের রেড অ্যালার্ট তুলে নিয়েছে কর্তৃপক্ষ। বৃষ্টিপাতের কারণে রাজ্যের এ অঞ্চলগুলোতে পানিবন্দি মানুষদের উদ্ধার কার্যক্রমও ব্যাহত হচ্ছে।

এদিকে রাজ্যের ১০ জেলায় রেড অ্যালার্ট প্রত্যাহরের পর অ্যাম্বার অ্যালার্ট জারি করেছে কর্তৃপক্ষ।

রবিবার (১৯ আগস্ট) স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, রেড অ্যালার্ট থেকে কমিয়ে ১০ জেলায় অ্যাম্বার অ্যালার্ট ও দুই জেলায় ইয়েলো অ্যালার্ট জারি করেছে কর্তৃপক্ষ। অ্যাম্বার অ্যালার্ট অনুযায়ী খারাপ আবহাওয়ার সম্ভাবনা থেকেই যায়। এজন্য বন্যায় আক্রান্ত মানুষদের সতর্ক থাকতে হবে। আবহাওয়া জরিপ সংস্থার পূর্বাভাস অনুযায়ী তাদের প্রস্তুত থাকতে হবে।

অপরদিকে ইয়েলো অ্যালার্ট বলতে বুঝায়, আগামী কয়েকদিনের মধ্যে আবহাওয়া পরিস্থিতির পরিবর্তন হতে পারে অথবা খারাপও হতে পারে।

এদিকে ভারতের নৌবাহিনী উদ্ধার কার্যক্রমের তৎপরতা বাড়িয়েছে। তারা গত ১০ দিন থেকে উদ্ধার কার্যক্রম চালিয়ে আসছেন। নৌবাহিনীর উদ্ধার কার্যক্রমে জেমিনি বোট, ডুবুরি দল রয়েছে। এছাড়াও উদ্ধার তৎপরতায় সক্রিয় রয়েছে দেশটির সামরিক বাহিনী, বিমান বাহিনী ও ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সের (এনডিআরএফ)।

টানা বৃষ্টিতে সৃষ্ট বন্যা ও ভূমিধসে কেরালায় ৪০ হাজার হেক্টরের বেশি ফসলি জমির ক্ষতি হয়েছে। হাজারেরও বেশি ঘরবাড়ি পুরোপুরি ধসে গেছে, আংশিক ক্ষতি হয়েছে ২৬ হাজারেরও বেশি ঘরবাড়ি। এছাড়া বন্যায় ১৩৪টি ব্রিজ, ১৬ হাজার কিলোমিটারেরও বেশি দূরত্বের রাস্তা সম্পূর্ণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ২০, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর