thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

ট্রেন শিডিউল এলোমেলো, ভোগান্তিতে যাত্রীরা

২০১৮ আগস্ট ২১ ১০:২৮:৫১
ট্রেন শিডিউল এলোমেলো, ভোগান্তিতে যাত্রীরা

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঈদযাত্রার প্রথম থেকে শেষদিন পর্যন্ত ট্রেনের শিডিউল ভেঙে পড়েছে। প্রায় প্রতিটি আন্তঃনগর ট্রেন এক থেকে চার ঘণ্টা পর্যন্ত দেরিতে রাজধানীর কমলাপুর স্টেশন থেকে ছেড়ে গেছে। সময়সূচি এলোমেলোভাবেই চলছে ট্রেন। সবচেয়ে বেশি দেরি দেখা গেছে উত্তর ও পশ্চিমাঞ্চলের ট্রেনগুলো।

মঙ্গলবার (২১ আগস্ট) সকাল ৭টা ১৫মিনিটে সোমবার (২০ আগস্ট) রাত ১০টা ৫৫মিনিটের দিনাজপুর ঈদ স্পেশাল ট্রেনটি কমলাপুর স্টেশন ছেড়ে যায়।

দিনের অপর আন্তঃনগর ধুমকেতু এক্সপ্রেস সকাল ৬টায় স্টেশন ছেড়ে যাওয়ার কথা থাকলেও সকাল পৌনে ৮টা পর্যন্ত স্টেশনে এসে পৌঁছায়নি। একই অবস্থা সুন্দরবন এক্সপ্রেস, নীলসাগর এক্সপ্রেস, দেওয়ানগঞ্জ ঈদ স্পেশালের।ট্রেনে উঠছে যাত্রীরা।

সকাল ৬টা ২০মিনিটে সুন্দরবন এক্সপ্রেস স্টেশন ছাড়ার কথা এখনও স্টেশনে এসে পৌঁছায়নি। নীলসাগর এক্সপ্রেস সকাল ৮টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও এখনও আসেনি। এটার সম্ভাব্য সময় দেওয়া হয়েছে দুপুর ১৩টা ৫মিনিটে। এখনও স্টেশনে আসেনি সকাল ৮টা ১৫মিনিটের ট্রেন মহুয়া এক্সপ্রেস।

স্টেশন সূত্রে জানা গেছে, মঙ্গলবার মোট ৫৩টি ট্রেন কমলাপুর স্টেশন থেকে দেশের বিভিন্ন গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাবে। এরমধ্যে তিনটি ঈদ স্পেশাল, বাকিগুলো আন্তঃনগর, লোকাল ও মেইল সার্ভিস।

এদিকে ট্রেন দেরিতে ছাড়ায় ক্ষোভ প্রকাশ করেন ঘরমুখো যাত্রীরা।

তারা জানান, মহাসড়কের যানজট আর ভাঙাচেরা রাস্তার ভোগান্তি কমাতে ট্রেনযোগে বাড়ি ফিরতে এসে এখানেও ভোগান্তিতে পড়তে হচ্ছে। শুনেছি সকালের ট্রেন দুপুরে স্টেশনে আসবে। এখন ছোট বাচ্চা ও বৃদ্ধদের নিয়ে বড় সমস্যা দেখা দিয়েছে। আর কমলাপুরে ভালো টয়লেট নেই, থাকার কোনো পরিবেশ নেই।

কমলাপুর রেলস্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী গণমাধ্যমকে বলেন, কোনো ট্রেন কমলাপুর থেকে দেরিতে ছাড়ছে না। তবে ট্রেনে অতিরিক্ত যাত্রীর চাপ থাকায় ট্রেনে ধীরগতি হচ্ছে এখন। আবার দেরিতে কমলাপুর স্টেশনে ট্রেন আসায় যাত্রায় কিছুটা বিলম্ব হচ্ছে। তাছাড় অন্যান্য ট্রেনগুলো দেরিতে রান করায় এখনও স্টেশনে এসে পৌঁছায়নি। আমরা সবসময় চেষ্টা করছি যাতে কোনো ট্রেনের শিডিউল বিপর্যায় না হয়।

সোমবার মোট ৫৩টি ট্রেন কমলাপুর স্টেশন থেকে ছেড়ে যাওয়ার কথা। এর মধ্যে তিনটি ঈদ স্পেশাল।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ২১, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর