thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

গ্রেনেড হামলায় জিয়া পরিবার জড়িত : প্রধানমন্ত্রী

২০১৮ আগস্ট ২১ ১২:০৩:২১
গ্রেনেড হামলায় জিয়া পরিবার জড়িত : প্রধানমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : ১৪ বছর আগের ২১ আগস্টের গ্রেনেড হামলার ঘটনায় সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের পরিবারের জড়িত থাকা নিয়ে কোনো সন্দেহ নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২১ আগস্ট) ১৪ বছর আগের ওই গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে স্থাপিত অস্থায়ী বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ‘এই হামলায় (গ্রেনেড হামলা) জিয়া পরিবার জড়িত, এতে কোনো সন্দেহ নেই। সেদিন খালেদা জিয়া ও তারেক রহমানের নির্দেশে হামলাকারীরা যেন পালিয়ে যেতে পারে, সে ব্যবস্থা নেওয়া হয় এবং সব চিহ্ন মুছে দেওয়ার চেষ্টা হয়। তাদের পরিকল্পনা ছিল, আমাকে তো মারবেই মারবে, তারা আওয়ামী লীগকেও নিশ্চিহ্ন করে দেবে।’

গুজব ছড়িয়ে মিথ্যা বলতে বিএনপির মতো পারদর্শী আর কেউ নেই বলেও এসময় উল্লেখ করেন শেখ হাসিনা।

এসময় আওয়ামী লীগের সিনিয়র নেতারাও তার সঙ্গে উপস্থিত ছিলেন। এরপর ঢাকা মহানগর আওয়ামী লীগসহ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা শ্রদ্ধা নিবেদন করেন।

১৪ বছর আগের নৃশংস ও বর্বরোচিত ওই হামলায় প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী ও আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমানসহ ২৪ জন নিহত হন। এছাড়াও এই হামলায় আরো ৫শ জন আহত হন। আহতদের অনেকেই চিরতরে পঙ্গু হয়ে গেছেন। তাদের কেউ কেউ আর স্বাভাবিক জীবন ফিরে পাননি।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ২১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর