thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

শিমুলিয়ায় পারের অপেক্ষায় হাজারো যানবাহন

২০১৮ আগস্ট ২১ ১২:৩২:২২
শিমুলিয়ায় পারের অপেক্ষায় হাজারো যানবাহন

মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে নেমেছে ঈদে ঘরমুখো মানুষের ঢল। দক্ষিণবঙ্গের প্রবেশদ্বার মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে নাব্য সংকট কিছুটা কাটিয়ে এখন একটি রো রো ফেরিসহ মোট ১৭টি ফেরি চলাচল করছে।

বৈরী আবহাওয়ায় মঙ্গলবার (২১ আগস্ট) ভোর থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে।

সকাল ৮টার দিকে ঘাট এলাকায় সহস্রাধিক গাড়ি পারের অপেক্ষায় থাকতে দেখা যায়। তবে বেলা বাড়ার সাথে সাথে গাড়ির চাপ বৃদ্ধি পেলেও বেশকিছু সময় অপেক্ষা করে পাড়ি দিতে হচ্ছে। তবে মোটরসাইকেলের সংখ্যাই বেশি।

বিআইডাব্লিউটিসি'র শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক গিয়াস উদ্দিন পাটোয়ারি জানান, নৌরুটে বর্তমানে ১৭টি ফেরি চলাচল করছে। বৈরী আবহাওয়ায় ভোর থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। একটি রো রো ফেরি চলছে। প্রচণ্ড স্রোত ও টেউয়ের সাথে পাল্লা দিয়ে ফেরি চলাচল করতে পারছে না।

তিনি আরো জানান, সোমবার ভোর থেকে গাড়ির চাপ পড়ে আজও তা বিদ্যমান। মোটরসাইকেল ও প্রাইভেট (ছোট) চ্যানেল গাড়ির সংখ্যাই বেশি। ওয়ানওয়ে হবার কারণে চ্যানেলের মুখে গিয়ে ফেরিগুলো অপেক্ষা করে।

সকাল থেকে বেশ কয়েকটি ড্যাম ফেরি পুরোটাই মোটরসাইকেল লোড করে ছাড়তে হয়েছে। ঘাট এলাকায় দুই পার্কিং এয়ার্ডে দূরপাল্লার বাস ও প্রাইভেটকার সংকুলান না হয়ে রাস্তায় অবস্থান করছে পারাপারের জন্য। পারাপারের অপেক্ষায় হাজারের উপর যানবাহন আছে।

এদিকে, লঞ্চ ঘাটে যাত্রীদের চাপ আছে তবে তা স্বাভাবিক। ঈদ উপলক্ষে রাত আটটার পরিবর্তে রাত দশটা পর্যন্ত লঞ্চ চলাচল করবে। এ রুটে ৮৭টি লঞ্চ চলাচল করে। তবে, বর্তমানে একটি লঞ্চ চলছে না।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ২১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর