thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

অবৈধ সম্পদ অর্জন

এমপি আসলামুল হককে দুদকে জিজ্ঞাসাবাদ

২০১৪ মার্চ ০৫ ১০:০৮:১৪
এমপি আসলামুল হককে দুদকে জিজ্ঞাসাবাদ

দ্য রিপোর্ট প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ঢাকা-১৪ আসনের সরকারদলীয় সংসদ সদস্য মো. আসলামুল হককে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে বুধবার সকাল ১০টা থেকে তার জিজ্ঞাসাবাদ শুরু হয়। দুদকের উপ-পরিচালক শেখ মেসবাহ উদ্দিন তাকে জিজ্ঞাসাবাদ করেছেন।

আসলামুল হকের ২০০৮ সালের নবম সংসদ নির্বাচনের হলফনামা অনুসারে তিনি ও তার স্ত্রী মাকসুদা হক ৪ একর ১৯ দশমিক ৫ শতাংশ জমির মালিক। এ সব জমির দাম দেখিয়েছেন ২০ লাখ ৬৯ হাজার ৫০০ টাকা।

আর দশম সংসদ নির্বাচনের হলফনামায় অনুসারে আসলামুল হক ও তার স্ত্রী এখন ১৪৫ দশমিক ৬৭ একর (১৪ হাজার ৫৬৭ দশমিক ৫৪ শতাংশ) জমির মালিক। জমির দাম উল্লেখ করা হয়েছে ১ কোটি ৯২ লাখ ৯৯ হাজার ৫০০ টাকা।

দুই হলফনামা বিশ্লেষণ করে দেখা যায়, ৫ বছরে স্বামী-স্ত্রীর জমি বেড়েছে ১৪০ একরের বেশি। আর বাড়তি এই জমির মূল্য দেখিয়েছেন ১ কোটি ৭২ লাখ ৩০ হাজার টাকা।

গত ৫ বছরে আসলামুল হকের শুধু সম্পদই বাড়েনি; বেড়েছে শিক্ষাগত যোগ্যতাও। ২০০৮ সালের ডিসেম্বর পর্যন্ত তিনি ছিলেন অষ্টম শ্রেণী পাস। আর এখন তিনি বিবিএতে (স্নাতক ব্যবসায় প্রশাসন) অধ্যয়নরত।

গত ১২ ফেব্রুয়ারি এমপি আসলামুল হকসহ ৭ জনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন। ২১ ফেব্রুয়ারি অভিযোগগুলো অনুসন্ধানের জন্য পৃথক পৃথক কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়।

(দ্য রিপোর্ট/এইচবিএস/ এমডি/এজেড/মার্চ ০৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর