thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

পপ কিংয়ের ৬০তম জন্মদিন আজ

২০১৮ আগস্ট ২৯ ১২:১৫:৫৪
পপ কিংয়ের ৬০তম জন্মদিন আজ

দ্য রিপোর্ট ডেস্ক : পপসম্রাট মাইকেল জ্যাকসনের জন্মদিন বুধবার (২৯ আগস্ট)। তার পুরো নাম মাইকেল জোসেফ জ্যাকসন। ১৯৫৮ সালের এই দিনে যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা রাজ্যের গ্যারি নামে এক গ্রামে জন্মগ্রহণ করেন তিনি।

মাইকেল জ্যাকসন একাধারে সংগীতশিল্পী, নৃত্যশিল্পী, গীতিকার, অভিনেতা, সমাজসেবক ও ব্যবসায়ী। পৃথিবীর ইতিহাসের সবচেয়ে জনপ্রিয় এবং সবচেয়ে বহুল বিক্রীত অ্যালবামের সংগীতশিল্পীদের অন্যতম তিনি।

জ্যাকসন পরিবারের ৮ম সন্তান মাইকেল মাত্র ৫ বছর বয়সে ১৯৬৩ সালে পেশাদার সংগীতশিল্পী হিসেবে আত্মপ্রকাশ করেন। ২০০৯ খ্রিস্টাব্দের ২৫ জুন মাইকেল জ্যাকসন মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে সারা বিশ্বে আলোড়ন পড়ে যায়।

১৯৭১ সাল থেকে মাইকেল একক শিল্পী হিসেবে গান গাইতে শুরু করেন। মাইকেলের গাওয়া পাঁচটি সংগীত অ্যালবাম বিশ্বের সর্বাধিক বিক্রীত রেকর্ডের মধ্যে রয়েছে- অফ দ্য ওয়াল (১৯৭৯), থ্রিলার (১৯৮২), ব্যাড (১৯৮৭), ডেঞ্জারাস (১৯৯১) ও হিস্টরি (১৯৯৫)।

তাকে পপ সংগীতের রাজা (King of Pop) হিসেবে আখ্যায়িত করা হয় অথবা সংক্ষেপে তাকে এমজে (Mj) নামে অভিহিত করা হয়।

সংগীত, নৃত্য ও ফ্যাশন জগতসহ ব্যক্তিগতজীবনের বিভিন্ন ঘটনার প্রেক্ষাপটে চার দশকেরও অধিককাল ধরে সাংস্কৃতিক অঙ্গনে বৈশ্বিক ব্যক্তিত্ব হিসেবে চিহ্নিত হয়ে আছেন।

২০০৯ সালে তার মৃত্যুর পর থেকে প্রতি বছর আমেরিকার রাজধানী ওয়াশিংটন ডিসিতে সপ্তাহব্যাপী নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে জ্যাকসনের জন্মদিনের উৎসব উদযাপন করা হয়।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ২৯. ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর