thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

সিলভা ফার্মার আইপিও লটারির ফল প্রকাশ

২০১৮ আগস্ট ৩০ ১৫:৪৮:৫৭
সিলভা ফার্মার আইপিও লটারির ফল প্রকাশ

দ্য রিপোর্ট ডেস্ক : শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া সিলভা ফার্মাসিউটিক্যালসের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়ার জন্য লটারির ড্র অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর রমনায় অবস্থিত ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে লটারির ড্র অনুষ্ঠিত হয়।

শেয়ারবাজার থেকে টাকা উত্তোলনের জন্য সিলভা ফার্মাসিউটিক্যালসের আইপিও ২৯ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়। এতে কোম্পানির চাহিদার ২৪.৭৮ গুণ বেশি আবেদন জমা পড়ে। যাতে লটারির মাধ্যমে সিলভার শেয়ার কিনতে পারবে এমন বিনিয়োগকারীদের তালিকা প্রকাশ করা হবে।

এর আগে ১১ জুন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়।

সিলভা ফার্মাসিউটিক্যালসকে শেয়ারবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দেওয়া হয়েছে। এক্ষেত্রে কোম্পানিটি শুধুমাত্র অভিহিত মূল্য ১০ টাকা করে ৩ কোটি সাধারন শেয়ার ইস্যুর মাধ্যমে এই টাকা সংগ্রহ করবে। উত্তোলনযোগ্য টাকা দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয়, কারখানার ভবন নির্মান, ঋণ পরিশোধ এবং আইপিওতে ব্যবহার করবে।

কোম্পানিটির ২০১৬-১৭ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.০৩ টাকা। আর ২০১৭ সালের ৩০জুন পুনঃমূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাড়িঁয়েছে ১৬.৪৮ টাকায়।

উল্লেখ, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড, ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড ও এসবিএল ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ৩০, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর