thereport24.com
ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫,  ৯ রবিউল আউয়াল ১৪৪০

বিএনপির জনসভা, নয়াপল্টনে জনস্রোত

২০১৮ সেপ্টেম্বর ০১ ১৪:০৬:১১
বিএনপির জনসভা, নয়াপল্টনে জনস্রোত

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জনসভা শনিবার (১ সেপ্টেম্বর)। জনসভা উপলক্ষে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে দলটি। দলীয় কার্যালয়ের সামনে তৈরি করা হয়েছে অস্থায়ী মঞ্চ। দুপুর ২টায় জনসভা শুরু হয়।

এ সভায় জনসমাগম ঘটাতে গত কয়েকদিন ধরেই প্রস্তুতি নিচ্ছিল দলটি। জনসভায় নেতাকর্মী আনতে নির্দেশ দেওয়া হয়েছে আশপাশের জেলার নেতাদেরও। কেন্দ্রের সেই নির্দেশ অনুসারে ঢাকায় আনা হয়েছে দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের।

জনসভা উপলক্ষে ঢাকা ও আশপাশের জেলা থেকে আগত দলটির নেতাকর্মীদের আগমনে নয়াপল্টন এলাকা এখন লোকে-লোকারণ্য। তাদের স্লোগানে স্লোগানে মুখরিত গোটা এলাকা। তারা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি করছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজপথে জনসভা করার সুযোগ পাওয়ায় নেতাকর্মীদের মাঝে উৎসাহের কমতি নেই।

শনিবার সকাল থেকে জনসভায় যোগ দিতে আসে ঢাকা ও আশপাশের জেলার নেতাকর্মীরা। তারা মিছিল নিয়ে পল্টন, নাইটিংগেল, ফকিরাপুল, কাকরাইল ঘুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয়।

বিএনপির আজকের জনসভা ঘিরে পল্টন এলাকা মিছিলে মিছিলে, স্লোগান স্লোগানে মুখর। সব মিছিল গিয়ে মিশছে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে সামনে। এ যেন মিছিলের নগরী।

ঢাকার পাশের জেলা গাজীপুর, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদীসহ পাশের জেলাগুলো থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে পল্টন আসে। সব মিছিলের কেন্দ্র নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়, যেখানে একটু পরে শুরু হবে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর জনসভা।

মিছিলে মিছিলে বিএনপির নেতাকর্মীরা গোটা পল্টন এলাকা মুখর করে রেখেছে। জনসভায় আগত নেতাকর্মীদের উজ্জীবিত করে রাখতে গান বাজনার তালে তালে মাতিয়ে রাখা হয়েছে। বাজানো হচ্ছে রণসংগীত, দলীয় সংগীত, লোক ও পল্লীগীতি। গানের তালে তালে নেতাকর্মীরা কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিচ্ছে।

আজকের জনসভা মূলত সরকারবিরোধী আন্দোলনের জন্য বিএনপির নেতাকর্মীদের মাঠে নামানোর প্রথম ধাপ। আর সেই জন্য আজকের এই জনসভা দলটির জন্য বিশেষ গুরুত্ববহ। তাই নেতাকর্মীদের যেন আন্দোলনের কর্মসূচিতে উজ্জীবিত করে রাখা যায় সে জন্য সব প্রস্তুতি নিয়েছে কেন্দ্রীয় কমিটি।

বিএনপি মহানগর দক্ষিণের কর্মী সাজ্জাদুর রহমান গণমাধ্যমকে জানান, ‘আমাদের নেত্রী খালেদা জিয়া আজ কারাগারে। আমরা তাঁর মুক্তির জন্য আজকের জনসভায় যোগ দিয়েছি। আমরা আমাদের প্রিয় নেত্রীকে মুক্ত করেই ঘরে ফিরে যাব। তাঁকে ছাড়া আগামী নির্বাচন প্রতিহত করবে বিএনপির প্রতিটি কর্মী।’

এদিকে বিএনপির আজকের কর্মসূচি ঘিরে নয়াপল্টন বা আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর তেমন কোনো সদস্যকে দেখা যায়নি। তবে রয়েছে বিভিন্ন গোয়েন্দা সংস্থায় সদস্যরা।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ০১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর