thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যান হত্যায় ১২ জনের যাবজ্জীবন

২০১৪ মার্চ ০৫ ১২:৪৭:৩৩
কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যান হত্যায় ১২ জনের যাবজ্জীবন

খুলনা ব্যুরো : কুষ্টিয়া জেলার কুমারখালী থানার কয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামিল হোসেন বাচ্চু হত্যা মামলায় তিন ভাইসহ ১২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে খুলনা বিভাগীয় দ্রুতবিচার ট্রাইব্যুনাল। একই সঙ্গে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত প্রত্যেককে ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

দণ্ডাদেশপ্রাপ্ত আসামিরা হলেন- তিন ভাই ইব্রাহিম, হাবিল ও শামীম। অন্যরা হলেন- ইসলাম, জিয়া, ডাবলু, সাহেব আলী, জাহাঙ্গীর ওরফে বাবু, আ. রাজ্জাক, আরিফ খান মিটু, মানিক ও মুকুল হোসেন।

ট্রাইব্যুনালের বিচারক মো. আখতার হোসেন বুধবার দুপুর ১২টার দিকে এ রায় দেন। একই সঙ্গে এ মামলার আরও ২৩ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় ২৫ আসামি উপস্থিত ছিলেন। মামলার আরও ১০ আসামি পলাতক রয়েছেন।

২০০৯ সালের ২৬ জুলাই কয়া বাজার এলাকায় বিকেল ৪টায় রেললাইনের পাশে চেয়ারম্যান জামিল হোসেন বাচ্চুকে গুলি করে হত্যা করা হয়। বাচ্চুর ভাই জিয়াউর রহমান বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখ করে কুমারখালী থানায় মামলাটি দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কুমারখালী থানার এসআই নাসিরউদ্দিন তদন্ত শেষে ৩৫ জনের নামে চার্জশিট দেন। পরে মামলাটি দ্রুতবিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। মামলায় ২৩ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

(দ্য রিপোর্ট/এটি/ইইউ/একে/এমডি/এজেড/মার্চ ০৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর