thereport24.com
ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫,  ১০ মহররম ১৪৪০

'২০ দিনের মধ্যে শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনকালীন সরকার'

২০১৮ সেপ্টেম্বর ০৫ ২০:০১:০৩
'২০ দিনের মধ্যে শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনকালীন সরকার'

দ্য রিপোর্ট প্রতিবেদক : আগামী বিশ দিনের মধ্যে শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনকালীন সরকার হবে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল অাবদুল মুহিত। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২৭শে ডিসেম্বর হতে পারে বলেও জানিয়েছেন তিনি।


সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা বুধবার সচিবালয়ে মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন। এতে স্বল্পসংখ্যক মন্ত্রী থাকবেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

অর্থমন্ত্রী বলেন, নির্বাচনকালীন সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার মডেল অনুযায়ী হবে। তাকে প্রধান করে স্বল্পসংখ্যক মন্ত্রী নিয়ে এ সরকার হবে। এ সরকারে বিএনপির অংশগ্রহণ থাকবে না বলেও জানান সরকারের প্রভাবশালী এই মন্ত্রী।

জাতীয় সংসদ নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে, দেশের রাজনীতিতে নির্বাচনকালীন সরকার ইস্যুতে বড় দুই দলের মতপার্থক্য ততই বাড়ছে। নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবিতেই বিএনপি অনড়। পক্ষান্তরে এই দাবিকে অসাংবিধানিক বলছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বড় দুই দলের এমন বিপরীত মেরুতে অবস্থানের মধ্যে অর্থমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনকালীন সরকার হতে যাচ্ছে বলে ঘোষণা দিলেন।

এদিকে আগামী অক্টোবরেই ছোট আকারে একটি নির্বাচনকালীন সরকার গঠনের ইঙ্গিত দিয়েছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দশম জাতীয় সংসদ নির্বাচনের আগেও এরকম একটি অন্তর্বর্তী সরকার গঠিত হয়েছিল সংসদে প্রতিনিধিত্বকারী দলগুলোর এমপিদের নিয়ে। তখনকার বিরোধী দল বিএনপির কাছে নাম চাওয়া হলেও তারা ওই মন্ত্রীসভায় কারো নাম দেয়নি। বরং নির্বাচন বর্জন করে।

(দ্য রিপোর্ট/একেএমএম/সেপ্টেম্বর ০৫,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে