thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে ব্রাজিলের দারুণ জয়

২০১৮ সেপ্টেম্বর ০৮ ০৯:৪১:০৫
যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে ব্রাজিলের দারুণ জয়

দ্য রিপোর্ট ডেস্ক : রাশিয়া বিশ্বকাপ খুব একটা সাফল্য পায়নি ব্রাজিল। শেষ আট থেকে বিদায় নিয়েছিল তারা। বিশ্বকাপের পর এই প্রথম মাঠে নামে পাঁচবারের চ্যাম্পিয়নরা। দীর্ঘদিন পর মাঠে নেমে দারুণ সাফল্য পেয়েছে তারা। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ২-০ গোলে যুক্তরাষ্ট্রকে হারিয়েছে নেইমারের দল।

শনিবার (৮ সেপ্টেম্বর) ভোরে যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ব্রাজিলের জয়ে রবার্তো ফিরমিনো ও নেইমার একটি করে গোল করেন।

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে ব্রাজিল। তাই এগিয়ে যেতে খুব বেশি সময় লাগেনি তাদের। ম্যাচের ১১ মিনিটে এগিয়ে যায় তারা। ডগলাস কস্তার ক্রসে চমৎকার ভলিতে লক্ষ্যভেদ করেন ফিরমিনো।

৪০ মিনিটে নেইমার ব্যবধান দ্বিগুণ করার দারুণ সুযোগ হাতছাড়া করেন ফিলিপে কুতিনহো। তাঁর জোরালো শট রুখে দেন যুক্তরাষ্ট্র গোলরক্ষক, তা না হলে গোল হতেও পারত।

তবে তিন মিনিটের ব্যবধানে গোল আদায় করে নেয় ব্রাজিল। পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। বক্সের মধ্যে ফাবিনিয়োকে ফেলে দিলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। আর সুযোগটি মোটেও হাত ছাড়া করেননি এই পিএসজি স্ট্রাইকার। গোল করে দলের গোল ব্যবধান আরো বড় করেন।

প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। দ্বিতীয়ার্ধেও আধিপত্য বিস্তার করে খেলে ব্রাজিল। বেশ কয়েকটি সুযোগ তির করে, অবশ্য আর কোনো সাফল্য পায়নি তারা।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ০৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর