thereport24.com
ঢাকা, সোমবার, ১২ নভেম্বর ২০১৮, ২৮ কার্তিক ১৪২৫,  ৩ রবিউল আউয়াল ১৪৪০

খালেদার মুক্তির দাবিতে বিএনপির মানববন্ধন

২০১৮ সেপ্টেম্বর ১০ ১১:৪৩:৩৬
খালেদার মুক্তির দাবিতে বিএনপির মানববন্ধন

দ্য রিপোর্ট প্রতিবেদক : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা দাবিতে কেন্দ্রঘোষিত মানববন্ধন শুরু করেছেন বিএনপির নেতাকর্মীরা।

সোমবার (১০ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি শুরু হয়। চলবে দুপুর ১২টা পর্যন্ত।

এর আগে গত ৫ সেপ্টেম্বর দলের নয়াপল্টনে সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার মুক্তি, সুচিকিৎসার দাবি এবং কারাগারে আদালত স্থাপনের প্রতিবাদে তিন দিনের কর্মসূচি ঘোষণা করে বিএনপি। আজকের মানববন্ধন ছাড়া আগামী বুধবার রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তন বা মহানগর নাট্যমঞ্চে দুই ঘণ্টার প্রতীকী অনশন কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

তবে মানববন্ধন কর্মসূচি বেলা ১১টায় শুরু হওয়ার কথা থাকলেও সকাল ১০টার আগেই বিএনপি নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে অবস্থান নেন। নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে মুখর করে রাখেন গোটা প্রেসক্লাব এলাকা।

এদিকে, বিএনপির মানববন্ধন ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। প্রেসক্লাবের সামনে রাখা হয়েছে পুলিশের প্রিজনভ্যান, জলকামান, সাঁজোয়া যান (এপিসি)। এ ছাড়া রয়েছে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্য ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

বিএনপির মানববন্ধনে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, আবদুস সালাম, আতাউর রহমান ঢালীসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে উপস্থিত রয়েছেন।

উল্লেখ্য, জিয়া এতিমখানা দুর্নীতি মামলার রায়ে পাঁচ বছরের সাজায় খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন। তার মুক্তির দাবিতে ধারাবাহিকভাবে ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন, অবস্থান, প্রতীক অনশন, গণস্বাক্ষর সংগ্রহ ও স্মারকলিপি পেশের মত কর্মসূচি পালন করে আসছে বিএনপি।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ১০, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর