thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

‘অক্টোবরের মাঝামাঝি নির্বাচনকালীন সরকার’

২০১৮ সেপ্টেম্বর ১১ ১৩:১৪:০৫
‘অক্টোবরের মাঝামাঝি নির্বাচনকালীন সরকার’

দ্য রিপোর্ট প্রতিবেদক :

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অক্টোবরের মাঝামাঝি সময়ে নির্বাচনকালীন সরকার গঠন করা হবে।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) সচিবালয়ে যোগাযোগ মন্ত্রণালয়ে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকালীন সরকার অক্টোবরের মাঝামাঝি গঠন করা হবে। তবে নির্বাচনকালীন সরকারে টেকনোক্র্যাট কেউ থাকবেন না। মন্ত্রিসভার আকার ছোট হবে।

‘জাতীয় পার্টি মন্ত্রিসভায় দু-একজনকে রাখার জন্য অনুরোধ জানিয়েছেন। প্রধানমন্ত্রী এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। মন্ত্রিসভার আকার গতবারের মতোই হবে’, জানান মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচনে যদি না আসে তাহলে জাতীয় পার্টি আলাদাভাবে নির্বাচন করবে। আর বিএনপি নির্বাচনে আসলে জাতীয় পার্টি মহাজোটে নির্বাচন করবে। তবে সবক্ষেত্রে আসন বণ্টন নিয়ে আলোচনা হবে।

সেতুমন্ত্রী বলেন, বিতর্কিতরা আগামী নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাবে না। কাকে এখনো মনোনয়ন দেওয়া হবে-এমন সিদ্ধান্ত কোনো প্রার্থীকে জানানো হয়নি।

ওবায়দুল কাদের আরো বলেন, যাদের অবস্থান জনগণের কাছে ভালো তাদের কিছু টিপস দেওয়া হয়েছে, আরো গণমুখী প্রচারের পরামর্শ দেওয়া হয়েছে।

ট্রেনে করে উত্তরবঙ্গ সফর নিয়ে গণমাধ্যমে সমালোচনার প্রসঙ্গে তিনি বলেন, ঢাকায় বিএনপির সমাবেশে কয়েক লাখ লোকের দুর্ভোগ হয়েছে, সেটা মিডিয়ায় আসেনি। ট্রেনের যাত্রী ছিল ৬৫০ জন। সেটা খুব বড় দুর্ভোগ হিসেবে প্রচার করেছে মিডিয়া।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ১১, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর