thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

‘আইনমন্ত্রীর বক্তব্য অপমানজনক ও অসৌজন্যমূলক’

২০১৮ সেপ্টেম্বর ১১ ১৩:১৬:৪৫
‘আইনমন্ত্রীর বক্তব্য অপমানজনক ও অসৌজন্যমূলক’

দ্য রিপোর্ট প্রতিবেদক : খালেদা জিয়ার আইনজীবীরা আইন জানেন না বলে আইনমন্ত্রীর দেওয়া বক্তব্যকে আইনজীবীদের জন্য অপমানজনক ও অসৌজন্যমূলক আখ্যায়িত করে তা প্রত্যাহারের আহ্বান জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি শহীদ সফিউর রহমান মিলনায়তে সমিতিরি উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাবি জানায় তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রাখেন, আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তিনি বলেন, আইনমন্ত্রী একজন দায়িত্বশীল ব্যক্তি, কাজেই তার কাছ থেকে দেশের মানুষ তথা আইনজীবীরা এ ধরণের বক্তব্য আশা করে না।

তিনি বলেন, আমরা মনে করি তার এ ধরণের বক্তব্য বাংলাদেশের আইনজীবীদের জন্য অপমানজনক। আমাদের সঙ্গে ওইদিন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলীর মতো দেশবরেণ্য আইনজীবীরা ছিলেন। তারা প্রত্যেকেই এই বারের প্রতিষ্ঠিত আইনজীবী। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় ‘খালেদার আইনজীবীরা আইন জানেন না’ আইনমন্ত্রীর এমন মন্তব্য অত্যন্ত দুঃখজনক এবং বেদনাদায়ক।

বার সভাপতি বলেন, আমরা আইনমন্ত্রীকে দেশে আইনের শাসন এবং দেশবরেণ্য আইনজীবীদের প্রতি এ ধরণের অসৌজন্যমূলক বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানাচ্ছি। এ ধরণের বক্তব্য প্রত্যাহার করে আইন এবং আইনজীবীদের প্রতি শ্রদ্ধাশীল হবেন বলে আশা করি।

সংবাদ সম্মেলনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সহ সভাপতি ডা. গোলাম রহমান, সহ সম্পাদক অ্যাডভোকেট মো. জয়নুল আবেদীন, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট নাসরিন আক্তারসহ কার্যনির্বাহী সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে গত ৯ সেপ্টেম্বর সুপ্রিমকোর্টের সঙ্গে আলোচনা না করে কারাগারে কোর্ট স্থাপন করে আইন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করতে পারে না, খালেদার আইনজীবীদের মন্তব্যর জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেছিলেন, ‘আমি মনে করি ওনারা যদি এরকম কথা বলেন থাকেন, তাহলে ওনারা আইন জানেন না।’

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ১১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর