thereport24.com
ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫,  ১০ মহররম ১৪৪০

সপ্তাহব্যাপী বিএসইসির রজতজয়ন্তী উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

২০১৮ সেপ্টেম্বর ১১ ১৫:১১:১৮
সপ্তাহব্যাপী বিএসইসির রজতজয়ন্তী উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

দ্য রিপোর্ট ডেস্ক : প্রতিষ্ঠার ২৫ বছর পূর্তি উপলক্ষে সপ্তাহব্যাপী রজতজয়ন্তী উৎযাপন করবে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এ উপলক্ষ্যে আগামী ১২ সেপ্টেম্বর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১০ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে বিএসইসির নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আগামী ১২ সেপ্টেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেইমে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এছাড়া জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমিন, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সংসদ সদস্যগণ, সিনিয়র সচিব, সচিব, উর্ধ্বতন সরকারি কর্মকর্তাগণ, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান, বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসি ও শিক্ষকগণ, পেশাজীবী সংগঠনের নের্তৃবৃন্দ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিদল, স্টক এক্সচেঞ্জ, সিডিবিএলসহ শেয়ারবাজার সংশ্লিষ্টরা উপস্থিত থাকবেন।

সপ্তাহব্যাপী রজতজয়ন্তীতে সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনাসভা ও স্মৃতিচারণ, বিএসইসি পরিবারের পুনর্মিলনী, কর্পোরেট গর্ভনেন্স বিষয়ক সেমিনার এবং ডিএসই, সিএসই, সিডিবিএল ঢাকা ও চট্টগ্রামে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে।

সপ্তাহব্যাপী অনুষ্ঠানের দ্বিতীয় দিন (১৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম ক্লাবে সেমিনার আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। এরপরে ১৫ সেপ্টেম্বর বিকাল ৫টা ১৫ মিনিটে লা মেরিডিয়ান হোটেলে আলোচনা সভা ও স্মৃতিচারণ করা হবে। এতে প্রধান অতিথি হিসাবে থাকবেন বিএসইসির চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন। ১৬ সেপ্টেম্বর বিএসইসির কার্যালয়ে প্রতিষ্ঠানটির পরিবারের পূণর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে থাকবেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন। সর্বশেষ ১৭ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে করপোরেট গভর্ণনেন্স বিষয়ক সেমিনারের মাধ্যমে রজতজয়ন্তীর অনুষ্ঠানের সমাপ্তি হবে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএসইসির নির্বাহী পরিচালক ফরহাদ আহমেদ এবং নির্বাহী পরিচালক আনোয়ারুল ইসলাম।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ১১, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে