thereport24.com
ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫,  ১১ মহররম ১৪৪০

বিদ্যুৎ বিভ্রাটে স্থগিত সংসদ অধিবেশন

২০১৮ সেপ্টেম্বর ১১ ২০:০৪:৩৩
বিদ্যুৎ বিভ্রাটে স্থগিত সংসদ অধিবেশন

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিদ্যুত বিভ্রাটের কারণে তড়িঘড়ি করে সংসদ অধিবেশন মুলতবি করা হয়েছে।

মঙ্গলবার অধিবেশন শুরু হওয়ার কথা বিকেল পাঁচটায়। এর ঠিক ১০ মিনিট আগে বিদ্যুৎ বিভ্রাট শুরু হয়। এরপর জেনারেটরের সাহায্যে বিদ্যুৎ সরবরাহ করা হলে পাঁচটা ১২ মিনিটে সংসদের অধিবেশন শুরু হয়।

এক ঘণ্টা পর নির্ধারিত প্রশ্নোত্তর শেষে সংসদের অধিবেশন মুলতবি করা হয়।

স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বিকেল ৫টা ১০ মিনিটের দিকে মঙ্গলবার সংসদের বৈঠক শুরু হয়। বৈঠকের শুরুতে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, অধিবেশন শুরুর আগেই বিদ্যুত বিভ্রাট দেখা দেয়। পরে সংসদের নিজস্ব জেনারেটরের সাহায্যে অধিবেশন কার্যক্রম শুরু করা হয়। পরে ঘন্টাখানেক চলার পর সন্ধ্যা সোয়া ৬টার দিকে সংসদে সভাপতির দায়িত্বে থাকা ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া বৈঠক মুলতবি করেন। এর আগে তিনি সংসদের মঙ্গলবারের বৈঠকের কার্যসূচিতে থাকা প্রশ্নোত্তর বাদে অন্যান্য কার্যক্রম স্থগিত ঘোষণা করেন। সংসদের বৈঠক বুধবার বিকেল ৫টায় আবার বসবে।

এ সময় দেখা যায়, সংসদের প্রধানমন্ত্রীর ব্লকসহ একাংশের বিদ্যুৎ সরবরাহ আছে। বাকি অংশে বিদ্যুৎ নেই।

সংসদ অধিবেশন মুলতবির কারণ জানতে চাইলে ডেপুটি স্পিকার সাংবাদিকদের বলেন, বিদ্যুত বিভ্রাটের কারণেই বৈঠক মুলতবি করা হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সংসদে আমরা যে বিদ্যুত পাই তা মেঘনাঘাট বিদ্যুত কেন্দ্র থেকে আসে। ওই বিদ্যুত কেন্দ্রে বিপর্যয় ঘটার কারণে সংসদে বিদ্যুত সরবরাহ বন্ধ হয়েছে। আমরা জেনারেটর দিয়ে একঘন্টার মতো বৈঠক চালিয়ে মুলতবি করেছি।

(দ্য রিপোর্ট/এমএসআর/সেপ্টেম্বর ১১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে