thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

রানার অটোমোবাইলসের কাট-অফ প্রাইস ৫৫ টাকায় স্পর্শ

২০১৮ সেপ্টেম্বর ১৩ ১৩:১৪:৪৪
রানার অটোমোবাইলসের কাট-অফ প্রাইস ৫৫ টাকায় স্পর্শ

দ্য রিপোর্ট ডেস্ক : রানার অটোমোবাইলসের নিলামের ৬৫ ঘন্টায় কাট-অফ প্রাইস ৫৫ টাকা স্পর্শ করেছে। তবে নিলামের এখনো ৭ ঘন্টা বাকি রয়েছে। এক্ষেত্রে ৫৫ টাকার উপরে যত দর প্রস্তাব হবে, তত বাড়বে কাট-অফ প্রাইস।

সোমবার (১০ সেপ্টেম্বর) বিকাল ৫টায় শুরু হওয়া বিডিংয়ের ৬৫ ঘন্টায় অর্থাৎ বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১০টা পর্যন্ত এই চিত্র দেখা গেছে। তবে কোম্পানিটির কাট-অফ প্রাইস নির্ধারনের লক্ষ্যে এই বিডিং চলবে বৃহস্পতিবার বিকাল ৫টা পর্যন্ত।

কোম্পানিটির নিলামে যোগ্য বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ ৬২ কোটি ৫০ লাখ টাকার শেয়ার। যা নিলামের ৬৫ ঘন্টায় প্রস্তাবকারীদের সর্বোচ্চ ৮৪ টাকা থেকে ৫৫ টাকার প্রস্তাবিত দরে পূরণ হয়েছে।

বিডিংয়ের ৬৫ ঘন্টায় ২২১ জন বিডার দর প্রস্তাব করেছেন। এরমধ্যে ৫০ টাকা দরে সবচেয়ে বেশি ৫১ জন বিডার দর প্রস্তাব করেছেন। এই ৫১ জন বিডার ১ কোটি ২৪ লাখ ৬০ হাজার শেয়ার ৬২ কোটি ৩০ লাখ টাকায় কেনার জন্য দর প্রস্তাব করেছেন। এরপরে ৫৫ টাকায় দ্বিতীয় সর্বোচ্চ দর প্রস্তাব করেছেন ৩২ জন বিডার এবং তৃতীয় সর্বোচ্চ ২৬ জন ৪০ টাকা করে দর প্রস্তাব করেছেন।

বিডিংয়ে ২২১ জন বিডার সর্বোচ্চ ৮৪ টাকা থেকে সর্বনিম্ন ২৮ টাকার মধ্যে দর প্রস্তাব করেছেন। এবং মোট ২৫৯ কোটি ৯৬ লাখ ১৫ হাজার ২০০ টাকার দর প্রস্তাব করেছেন।

এর আগে সোমবার বিকালে কোম্পানিটির শেয়ারে সর্ব প্রথম ৮১ টাকায় দর প্রস্তাব করা হয়। যেখানে ১জন বিডার ৮১ টাকা করে ১ লাখ ৫৪ হাজার ৩০০টি শেয়ার কেনার জন্য দর প্রস্তাব করেন। যার মোট দর ১ কোটি ২৪ লাখ ৯৮ হাজার ৩০০ টাকা।

গত ১০ জুলাই বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির বিডিং অনুমোদন দেয়।

কোম্পানিটি বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। যা দিয়ে কোম্পানিটি গবেষণা ও উন্নয়ন, যন্ত্রপাতি ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করা হবে।

৩০ জুন ২০১৭ পর্যন্ত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ) দাঁড়িয়েছে ৫৫.৭০ টাকা এবং শেয়ার প্রতি নিট সম্পত্তি (পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতীত) দাঁড়িয়েছে ৪১.৯৪ টাকা। আর কর পরবর্তী ভারিত গড় হারে শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.৩১ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ১৩, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর