thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

দেশে সুষ্ঠু নির্বাচন হবে: কাদের

২০১৮ সেপ্টেম্বর ১৩ ১৭:৩৭:০০
দেশে সুষ্ঠু নির্বাচন হবে: কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিএনপি যদি অস্থিরতা এবং সংকটের পথে না যায়, তবে দেশে যথাসময়ে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সকালে রাজধানীর তেজগাঁওয়ে নির্মাণাধীন ১২ তলাবিশিষ্ট সড়ক ভবন পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) আর্থিক সহায়তায় এই ভবন আগামী মাসেই উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের আরো বলেন, ‘পৃথিবীর কোথাও কোনো সংকট থাকলে নরমালি জাতিসংঘ তাদের দূত পাঠায়। তারা এমনভাবে নালিশ শুরু করেছে। বাধ্য হয়ে হয়তো জাতিসংঘ তাদের কমপ্লেইন শোনার জন্য তাদের আমন্ত্রণ করেছে।’ তিনি বলেন, ‘বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আমরা কারো সঙ্গেই কোনোভাবে নষ্ট করতে চাই না। দেশে এমন কোনো সংকট নেই, এমন কোনো অস্থিরতা নেই; যদি তারা সে অস্থিরতা এবং সংকটে পা না বাড়ায় সুষ্ঠু-অবাধ, ফ্রি, ফেয়ার, ইনক্রেডিবল একটা ইলেকশন ইনশাআল্লাহ বাংলাদেশে হবে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, বিএনপি সরকারের বিরুদ্ধে নালিশ জানাতে যে কারো কাছেই যেতে পারে। তবে সরকার সংবিধানের বাইরে কারো কাছে নতি স্বীকার করবে না।

ভারতের আসাম রাজ্যের নাগরিকত্ব তালিকা থেকে বাদ পড়াদের বাংলাদেশে ফেরত পাঠানো হবে, ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধবের এমন মন্তব্যের বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে কাদের বলেন, শুধু তিনি নন, তাঁদের সভাপতি অমিত শাহও একই রকম হুমকি দিয়েছেন।

কাদের বলেন, ‘ইলিগ্যাল ইমিগ্র্যান্টস (অবৈধ অভিবাসী) কারা? সেটা তো এখনো শনাক্ত হয়নি। শনাক্ত হওয়ার আগেই আমরা তো এ বিষয়ে মন্তব্য করতে চাই না। আর শনাক্ত হলে যখন ডিপোর্টেশনের ব্যাপার আছে, তখন আমরা দেখব।’ তিনি বলেন, ‘হাইকমিশনার বলেছেন যে বাংলাদেশি কোনো সিটিজেনকে অনুপ্রবেশকারী হিসেবে পাঠিয়ে দেবে, এ রকম কোনো তালিকা এখনো হয়নি। যখন হবে তখন দেখা যাবে।’

নতুন সড়ক পরিবহন আইন আজই সংসদে উত্থাপিত হবে এবং চলতি অধিবেশনই তা পাস হবে বলেও জানান মন্ত্রী।

(দ্য রিপোর্ট/এমএসআর/সেপ্টেম্বর ১৩, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর