thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

মরা ইঁদুরে রেস্তোরাঁর ক্ষতি ১৯ কোটি ডলার

২০১৮ সেপ্টেম্বর ১৪ ০০:৩৫:১৫
মরা ইঁদুরে রেস্তোরাঁর ক্ষতি ১৯ কোটি ডলার

দ্য রিপোর্ট ডেস্ক : চীনের একটি জনপ্রিয় রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন এক মহিলা। তখন তিনি অন্তঃসত্ত্বা। মহিলার স্যুপের বাটিতে পাওয়া গেলে একটা মরা ইঁদুর। এরপর ওই হোটেলের চেনের শেয়ারের দাম এতটাই পড়ে গেল যে কোম্পানির মূল্য কমে গেল প্রায় উনিশ কোটি ডলার।

'শিয়াবু শিয়াবু' নামের যেরেস্তোরাঁয় এই ঘটনা, সেটির শাখাটি সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে।রেস্তোরাঁর ওই শাখাটি নাকি কাস্টমারকে ক্ষতিপূরণ হিসেবে পাঁচ হাজার ইউয়ান (৭২০ ডলার) দিতে চেয়েছিল। খবর বিবিসি বাংলার

কিন্তু স্থানীয় একটি সংবাদ সংস্থা ওই মহিলার স্বামীর সঙ্গে কথা বলে জানাচ্ছে, তিনি ক্ষতিপূরণ প্রত্যাখ্যান করেন। কারণ তিনি অন্তঃসত্ত্বা স্ত্রীর একটি পূর্ণাঙ্গ শারীরিক পরীক্ষা করাতে চেয়েছিলেন তার আগে। কারণ মরা ইঁদুর দেখার আগেই কিছু খাবার খেয়ে ফেলেছিলেন তিনি।

মহিলার স্বামী মিস্টার মা অভিযোগ করছেন, হোটেলের একজন কর্মী এমন প্রস্তাবও দিয়েছিলেন যদি পেটের বাচ্চা নিয়ে তারা খুব বেশি উদ্বিগ্ন হন, তাহলে গর্ভপাত করে ফেলতে পারেন। সেই বাবদ তারা তাদের বিশ হাজার ইউয়ান ক্ষতিপূরণ দেবে।

এই ঘটনার খবর এবং ছবি চীনের সোশ্যাল মিডিয়া সাইট 'ওয়েইবো' তে ছড়িয়ে পড়ে। সেখানে লোকজন এর বিরুদ্ধে তাদের তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। 'আমার মনে হচ্ছে যে বমি হয়ে যাবে। আমি আর জীবনে কখনো হটপটে খেতে যাব না', লিখেছেন একজন। গত ১১ই সেপ্টেম্বর কোম্পানির শেয়ার গত এক বছরের মধ্যে সবচেয়ে নীচে নেমে যায়। তবে বুধবার থেকে শেয়ারের দাম কিছুটা বাড়তে শুরু করেছে।

আরেক জনের মন্তব্য, "শিয়াবু শিয়াবু ছিল আমার প্রিয় রেস্টুরেন্টগুলোর একটি। আমার ধারণা ছিল তারা বেশ পরিচ্ছন্ন। আমি এটা বিশ্বাসই করতে পারছি না।"

অপর একজন প্রশ্ন করেছেন, "যদি এই মহিলার পেটের সন্তানের কিছু হয়, ওরা কিভাবে তার ক্ষতিপূরণ দেবে? একটা জীবনের দাম কি মাত্র বিশ হাজার ইউয়ান?

(দ্য রিপোর্ট/একেএমএম/সেপ্টেম্বর ১৩,২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর