thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

গাইবান্ধায় পরিবহন ধর্মঘট অব্যাহত, দুর্ভোগে যাত্রীরা

২০১৮ সেপ্টেম্বর ১৭ ১০:২৫:৪৮
গাইবান্ধায় পরিবহন ধর্মঘট অব্যাহত, দুর্ভোগে যাত্রীরা

গাইবান্ধা প্রতিনিধি : পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিন সোমবার (১৭ সেপ্টেম্বর) গাইবান্ধা জেলা শহর থেকে ঢাকা, চট্টগ্রাম, সিলেটসহ দূরপাল্লার বা অভ্যন্তরীণ কোনও বাস-মিনিবাস চলাচল করছে না। এতে করে দুর্ভোগে পড়েছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা।

বাসমালিক, চালক ও সুপারভাইজারদের জেল-জরিমানার বিধান রেখে আইন পাস করায় প্রথমে দিনাজপুর জেলায় এই কর্মসূচি শুরু হয়। পরে গাইবান্ধা ও রংপুরসহ উত্তরের কয়েকটি জেলায় হঠাৎ এ বাস ধর্মঘট পালিত হয়।

কয়েকজন বাস শ্রমিক জানান, এই আইনের আলোকে চালক ও সুপারভাইজাররা নিরাপত্তাহীন বোধ করছেন। তাই আইনের সংশোধন না হওয়া পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে।

এদিকে, সকাল ৯টায় গাইবান্ধা কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে দেখা যায় যাত্রীদের দুর্ভোগের চিত্র। সারিবদ্ধভাবে বাস দাঁড় করে রাখা হয়েছে। চালক বা সহকারীরা বসে আছেন। ব্যাগ ও মালপত্র হাতে যাত্রীরা ঘোরাঘুরি করছেন। কেউ কেউ বাড়িতে ফিরে যাচ্ছেন, কেউ কেউ বাস আসবে এই আশায় টার্মিনালে বসে আছেন।

গাইবান্ধা জেলা মোটর মালিক সমিতির সভাপতি, মকবুল হোসেন বলেন, প্রস্তাবিত সড়ক নিরাপত্তা আইনে জরিমানা ও সাজার বিধান সংশোধনের দাবিতে চালকরা গাড়ি চালানো বন্ধ রেখেছেন।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ১৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর