thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

গ্লোবাল ইন্স্যুরেন্সের শেয়ারের অস্বাভাবিক দাম বৃদ্ধি

২০১৮ সেপ্টেম্বর ১৮ ১২:১০:১১
গ্লোবাল ইন্স্যুরেন্সের শেয়ারের অস্বাভাবিক দাম বৃদ্ধি

দ্য রিপোর্ট ডেস্ক : দুই কার্যদিবসে পুঁজিবাজারে তালিকাভুক্ত গ্লোবাল ইন্স্যুরেন্সের শেয়ারের দাম বেড়েছে ২ টাকা ৭০ পয়সা। এই দাম বৃদ্ধিকেই অস্বাভাবিক বলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

এ জন্য বিনিয়োগকারীদের সতর্ক করতে মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) তথ্যও প্রকাশ করেছে ডিএসই।

ডিএসই জানিয়েছে, শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে ১৭ সেপ্টেম্বর গ্লোবাল ইন্স্যুরেন্সকে নোটিশ পাঠানো হয়। জবাবে প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ জানিয়েছে এ বিষয়ে তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, চলতি মাসের ১৩ তারিখের পরের দুই কার্যদিবস গ্লোবাল ইন্স্যুরেন্সের শেয়ারের দাম টানা বাড়ছে। গত ১৩ সেপ্টেম্বর কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম ছিল ১৩ টাকা ২০ পয়সা। যা টানা বেড়ে ১৭ সেপ্টেম্বর দাঁড়ায় ১৫ টাকা ৯০ পয়সায়। অর্থাৎ দুই কার্যদিবসে প্রতি শেয়ারের দাম বেড়েছে ২ টাকা ৭০ পয়সা।

এই দাম বাড়ার প্রেক্ষিতেই ডিএসই থেকে গ্লোবাল ইন্স্যুরেন্সেকে নোটিশ পাঠানো হয় এবং তাদের দেয়া তথ্যের ভিত্তিতে বিনিয়োগকারীদের সতর্ক করতে তথ্য প্রকাশ করা হয়েছে। তবে এরপরও প্রতিষ্ঠানটির শেয়ার দাম বাড়া অব্যাহত আছে। সকাল সাড়ে ১০টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত মঙ্গলবার প্রতিটি শেয়ারের দাম বেড়েছে ১ টাকা ৪০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, গ্লোবাল ইন্স্যুরেন্সের মোট শেয়ারের ৩৫ দশমিক ৩৫ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে আছে ৩০ দশমিক ৫৬ শতাংশ। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ৩৪ দশমিক শূন্য ৯ শতাংশ শেয়ার।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ১৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর