thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

মেসির হ্যাটট্রিকে পিএসভিকে উড়িয়ে দিয়েছে বার্সা

২০১৮ সেপ্টেম্বর ১৯ ০৮:২২:৪৯
মেসির হ্যাটট্রিকে পিএসভিকে উড়িয়ে দিয়েছে বার্সা

দ্য রিপোর্ট ডেস্ক : চ্যাম্পিয়নস লিগের এবারের মৌসুমে বার্সেলোনার উদ্বোধনী দিনটা হয়ে থাকলো লিওনেল মেসিময়। আর্জেন্টাইন অধিনায়কের হ্যাটট্রিকে পিএসভি আইন্দহোফেনকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা।

নতুন মৌসেুমে যেন আরও ভয়ঙ্কর মেসি। বাঁ পায়ের জাদুতে মুগ্ধতা ছড়ালেন ন্যু ক্যাম্পে উপস্থিত হওয়া দর্শকদের মনে। প্রথমার্ধে এক গোল করার পর দ্বিতীয়ার্ধে আরও দুইবার বল জালে জড়িয়ে পূরণ করেন চলতি মৌসুমের প্রথম হ্যাটট্রিক। সফরকারী পিএসভি খেলোয়াড়দের তার জাদুকরী পারফরম্যান্স দেখা ছাড়া কিছু করার ছিল না।

তবে চেষ্টার কমতি রাখেনি ডাচ প্রতিপক্ষরা। ৩১ মিনিট পর্যন্ত তারা আটকে রাখতে পেরেছিল মেসি ও বার্সেলোনাকে। তবে ফ্রি কিক থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ড যে গোলটি করে কাতালানদের এগিয়ে নিলেন, তাতে পিএসভি গোলরক্ষকের কিছুই করার ছিল না। উসমান দেম্বেলেকে ফাউল করায় বক্সের সামনে পাওয়া ফ্রি কিক পায়ের আলতো ছোঁয়ায় বাতাসে ভাসিয়ে জালে জড়িয়ে দেন মেসি। গোলটি দেখে মনে হতে পারে ফ্রি কিকের অনুশীলনই যেন করছিলেন তিনি!

ওই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সেলোনা। তবে দ্বিতীয়ার্ধে আক্রমণে গতি বাড়ায় স্বাগতিকরা। যদিও সুবিধা করতে পারছিল না। অবশেষে গোলমুখের দরজা খোলেন দেম্বেলে। চলতি মৌসুমে নতুন রূপে হাজির হওয়া ফরাসি উইঙ্গারের লক্ষ্যভেদে ৭৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা।

গোলটির ধাক্কা সামলাতে পারেনি পিএসভি। মিনিট তিনেক পর আবারও গোল হজম করে ডাচ ক্লাবটি। এবার নিজের দ্বিতীয় গোলের দেখা পান মেসি। কিন্তু গোলের এই উৎসব কাটতে না কাটতেই হতাশায় ছেয়ে যায় ন্যু ক্যাম্প! দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ডিফেন্ডার স্যামুয়েল উমতিতিকে।

১০ জন নিয়ে ব্যাকফুটে যাবে কী, উল্টো শেষ বাঁশি বাজার মিনিট তিনেক আগে আরও এবার পিএসভির জালে বল জড়ায় বার্সেলোনা। লুই সুয়ারেসের পাস বক্সের ভেতর থেকে চমৎকার শটে লক্ষ্যভেদ করে হ্যাটট্রিক পূরণ করেন মেসি।

চ্যাম্পিয়নস লিগের উদ্বোধনী দিনে একই সময়ে মাঠে নেমেছিল টটেনহাম-ইন্টার মিলান। সান সিরোতে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ম্যাচটি ২-১ গোলে জিতে নিয়েছে স্বাগতিক ইন্টার। ৫৩ মিনিটে ক্রিস্টিয়ান এরিকসেনের লক্ষ্যভেদে এগিয়ে গিয়েছিল টটেনহাম। তবে ৮৫ মিনিটে মাউরো ইকার্দির লক্ষ্যভেদ সমতা ফেরানোর পর দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমির দ্বিতীয় মিনিটে ইতালিয়ান ক্লাবটি জয় নিশ্চিত করে মাতিয়াস ভিসিনোর গোলে। গোল ডটকম

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর