thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

সুস্থ থাকলে খালেদা জিয়া যাবেন আদালতে

২০১৮ সেপ্টেম্বর ১৯ ২২:১৯:৫৫
সুস্থ থাকলে খালেদা জিয়া যাবেন আদালতে

দ্য রিপোর্ট প্রতিবেদক : দুর্নীতির মামলায় সাজা পেয়ে কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সুস্থ থাকলে বিচারাধীন মামলায় আদালতে হাজিরা দেবেন বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

বুধবার বিকেলে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদার সঙ্গে দেখা করে তারা একথা জানান। তারা আরও জানান, খালেদা জিয়া অসুস্থ। আবারও বাথরুমে পড়ে গিয়েছিলেন। সবার আগে তার চিকিৎসা দরকার।

অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার ঘণ্টাখানেক কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বিকেল সোয়া ৫টার দিকে সাংবাদিকদের বলেন, খালেদা জিয়া খুবই অসুস্থ। যদি সুস্থ থাকেন, তাহলে আদালতে আসবেন।

খালেদা জিয়া মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসা নিতে সম্মত হয়েছিন কি-না জানতে চাইলে সানাউল্লাহ মিয়া বলেন, 'এ বিষয়ে তিনি কিছু বলেননি, তারাও জানতে চাননি। তবে তিনি দ্রুত হাসপাতালে নিয়ে নিজের চিকিৎসা প্রয়োজন বলে বলেছেন।'

মাসুদ আহমেদ বলেন, সাক্ষাতের সময় খালেদা জিয়া তাদের জিজ্ঞেস করেছেন, তাকে হাসপাতালে নেওয়া হচ্ছে না কেন? তিনি জানিয়েছেন- তার শারীরিক অবস্থা ভালো নয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা পেয়ে খালেদা জিয়া চলতি বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন। তার আইনজীবী ও বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে, খালেদা জিয়া অসুস্থ। অসুস্থতার কথা বলে তার বিরুদ্ধে বিচারাধীন মামলাতেও আদালতে হাজির হচ্ছেন না তিনি।

(দ্য রিপোর্ট/একেএমএম/সেপ্টেম্বর ১৯,২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর