thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

আফগান-বাংলাদেশের মর্যাদার ম্যাচ বিকেলে

২০১৮ সেপ্টেম্বর ২০ ১০:২১:২৭
আফগান-বাংলাদেশের মর্যাদার ম্যাচ বিকেলে

দ্য রিপোর্ট ডেস্ক : এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান। আবুধাবিতে বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় ম্যাচ শুরু হবে।

গ্রুপপর্বের শেষ ম্যাচে দু’দলের লড়াইয়ের হিসাব-নিকাশ তাই সামন্যই। গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার্সআপ নির্ধারণ হওয়া ছাড়া আর কোনো হিসাব নেই এই ম্যাচে। তবে প্রতিপক্ষ যখন আফগানিস্তান, জয়টা তখন বাংলাদেশের কাছে সম্মানের, মর্যাদার।

আফগানিস্তানের বিপক্ষে নিজেদের সবশেষ সিরিজ হেরেছে বাংলাদেশ। একদিকে সেই হতাশার স্মৃতি অপরদিকে সেই দুঃসহ স্মৃতি ভোলার সুযোগ। এটি কাজে লাগাতেই এদিন মাঠে নামবে টাইগাররা। তবে বাংলাদেশ অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ আগেই জানিয়ে দিয়েছে, আফগানিস্তানকে হারাতেই হবে এমন কিছু ভেবে মাঠে নামা মানেই বাড়তি চাপ, বাংলাদেশ শুধু নিজেদের সেরাটাই দিতে চায়।

বাংলাদেশের চেয়ে বোলিং ইউনিটে কিছুটা হলেও পারফরম্যান্সের মধ্যে আছে আফগানিস্তান। বিশেষ করে তাদের স্পিন বিভাগ। তবুও নিজেদের সেরাটা দিতেই মাঠে নামবে বাংলাদেশ এমনটাই জানিয়ে রেখেছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

অপরদিকে আফগানিস্তানও ছেড়ে কথা বলতে চায় না। বর্তমান সময়ের ক্রিকেটের অন্যতম সেরা স্পিনার রশিদ খান জানিয়ে দিয়েছেন, হারার কথা ভাবছেন না তারা। সব মিলিয়ে একটি জমজমাট ম্যাচের অপেক্ষা এখন শুধু।

টাইগারদের ভাবনায় এখন সুপার ফোর। আফগানদের বিপক্ষে ম্যাচ শেষ করে সর্বসাকুল্যে ১২ ঘন্টার মতো বিশ্রাম পাবে মাশরাফিরা। নামতে হবে ভারতের বিপক্ষে। তাই আফগানদের বিপক্ষে আবুধাবির এই ম্যাচে একাধিক পরিবর্তন আসতে পারে বাংলাদেশ একাদশে।

নাজমুল হাসান শান্ত খেলতে পারেন তার প্রথম ওয়ানডে। এছাড়া একাদশে আসার সম্ভাবনা রয়েছে মুমিনুল হকেরও। অধিনায়ক এশিয়া কাপের সূচিতে বিরক্তি ও হতাশা প্রকাশ করার পাশাপাশি তরুনদের নিজেদের মেলে ধরার আহবানও জানান।

পরিসংখ্যান এগিয়ে রাখছে বাংলাদেশকে। তবে খেলায় যেকোনো দিন যেকোনো কিছুই হতে পারে। ওয়ানডেতে দু’দলের এখন পর্যন্ত ৫ বার মুখোমুখি দেখা হয়েছে যার মধ্যে ৩টিতে জিতেছে বাংলাদেশ। আর ২টিতে জয় আছে আফগানদের।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ২০, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর