thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বাংলাদেশের টার্গেট ২৫৬ রান

২০১৮ সেপ্টেম্বর ২০ ১৭:৩১:১৭
বাংলাদেশের টার্গেট ২৫৬ রান

দ্য রিপোর্ট ডেস্ক: আফগানিস্তান বাংলাদেশের সামনে টার্গেট দিয়েছে ২৫৬ রানের। তারা ৭ উইকেটে ৫০ ওভার খেলে করেছে ২৫৫ রান। এর মধ্যে হাশমোতুল্লাহ শাহিদি করেছেন ৫৮ ও রশিদ খান ৫৭। আফগানদের দুজন শুধু দুই অঙ্ক ছুঁতে পারেন নি। আর সবাই দলের সংগ্রহে কম বেশি অবদান রেখেছেন।

বাংলাদেশের বোলারদের মধ্যে সব থেকে সফল সাকিব আল হাসান। ১০ ওভারে ৪২ রানের বিনিময়ে তিনি তুলেছেন ৪টি উইকেট। এছাড়া আবুল হাসান রনি ২ ও রুবেল হোসেন নিয়েছেন ১ টি উইকেট।

আবুধাবিতে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ। এই ম্যাচ শুরুর আগেই বাংলাদেশ জেনে গেছে, আফগানিস্তানের বিপক্ষে জয়-পরাজয় কোনো কিছুই আর স্থান নির্ধারণে নিয়ামকের ভূমিকা পালন করছে না।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) সুপার ফোরের যে সূচি নির্ধারণ করেছে, সেখানে ধরা হয়েছে বাংলাদেশ ‘বি-টু’। অর্থ্যাৎ বি গ্রুপের রানারআপ।

যে কারণে অনেকটাই গুরুত্বহীন হয়ে পড়েছে এই ম্যাচটি। তবুও বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা আগে থেকেই জানিয়েছেন, প্রতিটি আন্তর্জাতিক ম্যাচই তাদের কাছে সমান গুরুত্বপূর্ণ। সুতরাং, আফগানিস্তানের বিপক্ষে এই ম্যাচটিও তাদের জন্য গুরুত্বপূর্ণ।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচটিতে কিন্তু টস হেরেছে বাংলাদেশ। কয়েন নিক্ষেপে জিতেছে আফগানিস্তানের অধিনায়ক আসগর আফগান। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে তারা। ফলে টস হারা বাংলাদেশকে প্রথমে নামতে হচ্ছে ফিল্ডিং করার জন্য।

(দ্য রিপোর্ট/এমএসআর/সেপ্টেম্বর ২০, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর