thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

অস্ত্রধারী ছাত্রলীগ নেতা গ্রেফতার

২০১৮ সেপ্টেম্বর ২১ ১২:০৫:০১
অস্ত্রধারী ছাত্রলীগ নেতা গ্রেফতার

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে গত বুধবার দু'পক্ষের সংঘর্ষের সময় অস্ত্র প্রদর্শনকারী একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাতে গ্রেফতার সাব্বির সাদিক চট্টগ্রাম নগর ছাত্রলীগের সহ-সম্পাদক। তিনি নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছিরের অনুসারী হিসেবে পরিচিত।


নগরীর রাজাপুকুর লেইন থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের এক কর্মকর্তা। তিনি জানান, গোয়েন্দা কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে বিরোধের জের ধরে বুধবার দুপুরে রণক্ষেত্রে পরিণত হয় চট্টগ্রাম কলেজ ক্যাম্পাস। তিন দশক ধরে ইসলামী ছাত্রশিবিরের নিয়ন্ত্রণে থাকা চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজ ২০১৫ সালে নিয়ন্ত্রণে নেয় ছাত্রলীগ।

দীর্ঘদিন ধরে শিবির ছাড়া অন্য কোনো ছাত্র সংগঠনের কার্যক্রম না থাকা চট্টগ্রাম কলেজের ২৫ সদস্যের শাখা কমিটি গঠন করে মহানগর ছাত্রলীগ। গত সোমবার রাতে কমিটি ঘোষণার পর মঙ্গলবার কলেজের সামনে রাস্তা আটকে বিক্ষোভ করেন পদ না পাওয়া নেতাকর্মীরা। তারা আওয়ামী লীগ নেতা নাছিরের অনুসারী। অন্যদিকে কমিটিতে প্রাধান্য পায় প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরীর অনুসারীরা।

পরদিন বুধবার দুই পক্ষের সংঘর্ষ চলাকালে দেশীয় তৈরি অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে মহড়া দিতে দেখা যায় অনেককে। ছাত্রলীগ নেতা সাব্বিরকেও অস্ত্র হাতে দেখা গিয়েছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

(দ্য রিপোর্ট/একেএমএম/সেপ্টেম্বর ২১,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর