thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

নির্বাচন ও জাতীয় ঐক্যের বিষয়ে বেশি গুরুত্ব দিচ্ছে বিএনপি 

২০১৮ সেপ্টেম্বর ২৪ ০০:২৩:৪৬
নির্বাচন ও জাতীয় ঐক্যের বিষয়ে বেশি গুরুত্ব দিচ্ছে বিএনপি 

দ্য রিপোর্ট প্রতিবেদক: ড. কামাল হোসেনের জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশে বিএনপির অংশগ্রহণের বিষয়টিকে ইতিবাচকভাবে দেখেছেন বিএনপির স্থায়ী কমিটির নেতারা।

রবিবার বিকেল সাড়ে পাঁচটা থেকে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে দলের স্থায়ী কমিটির যে বৈঠক অনুষ্ঠিত হয় সেখানে এই বিষয়ে মতামত দেন নেতারা।

বৈঠকে একাদশ জাতীয় সংসদ নির্বাচন বিষয়ে করণীয় ও জাতীয় ঐক্যের বিষয়ে আরও বেশি গুরুত্ব দিতে আলোচনা করেছে বিএনপি। বৈঠকে জাতীয় ঐক্যের পাশাপাশি দলের কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা নিয়েও আলোচনা হয়েছে।

বৈঠকে খালেদা জিয়ার আইনজীবীরাও উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা গেছে, ক্ষমতাসীন আওয়ামী লীগের বিরুদ্ধে বিএনপি কীভাবে আরও ভালো অবস্থানে যেতে পারে এবং সামনের নির্বাচনে বিএনপি কী করবে, এসব বিষয় নিয়ে মূল আলোচনা হয়েছে। বৈঠকে সরকারের অনমনীয় আচরণ এবং দলের নেতা-কর্মীদের গ্রেপ্তার ও মামলার বিষয় নিয়েও আলোচনা হয়েছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মওদুদ আহমদ, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, মাহবুবুর রহমান, গয়েশ্বর চন্দ্র রায় ও আমীর খসরু মাহমুদ চৌধুরী বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকের এই সূত্র আরও বলছে, খালেদা জিয়ার মুক্তির বিষয়ে দল, জোট ও জাতীয় ঐক্য—সব প্ল্যাটফর্ম থেকে সমান গুরুত্ব দেওয়ার কথা বলেছেন নেতারা। তাঁরা বলেন, সামনে বিভিন্ন কর্মসূচিতে খালেদা জিয়ার চিকিৎসা ও মুক্তির বিষয়টি আরও গুরুত্ব দিয়ে তুলে ধরতে হবে। এ ছাড়া দল, জোট ও সমমনাদের নিয়ে সামনের দিনে আরও কার্যকর কর্মসূচি দেওয়ার বিষয়ে জোর দেন নেতারা। এ ছাড়া আগামী ১০ অক্টোবর ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় নিয়েও কথা এসেছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে কী রায় দেওয়া হয়, সে বিষয়ে কড়া নজর রাখবে দল। রায় দেখে প্রয়োজনে কর্মসূচি দেওয়ার কথাও আলোচনায় এসেছে।

দ্য রিপোর্ট /টিআইএম/২৩ সেপ্টেম্বর,২০১৮

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর